North24Paraganas

Jun 14 2022, 18:19

বিজেপিকে যতই আটকাবে, বঙ্গে বিজেপি ততই বাড়বে দাবি বিজেপি নেত্রী ফাল্গুনী পাত্রের

উত্তর ২৪ পরগনা:বিজেপিকে যতই আটকাবে, বঙ্গে বিজেপি ততই বাড়বে। মঙ্গলবার বিকেলে নৈহাটিতে মিছিলে যোগ দিয়ে এমনটাই দাবি করলেন বিজেপির রাজ্য সম্পাদিকা ফাল্গুনী পাত্র।

মোদী সরকারের আট বছর পূর্তি উপলক্ষ্যে এদিন ব্যারাকপুর সাংগঠনিক জেলার যুব মোর্চার পক্ষ থেকে নৈহাটি স্টেশন সংলগ্ন নদীয়া জুটমিলের কাছ থেকে গৌরীপুর জুটমিল পর্যন্ত মিছিল করা হয়।

বিজেপির রাজ্য সম্পাদিকা ফাল্গুনী পাত্র ছাড়াও এই মিছিলে হাজির ছিলেন ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভাপতি সন্দীপ ব্যানার্জি, রাজ্য যুব মোর্চার সহ-সভানেত্রী প্রিয়াঙ্কা শর্মা, রাজ্য যুব মোর্চার সম্পাদক উত্তম অধিকারী, ব্যারাকপুর সাংগঠনিক জেলার বিজেপির যুব মোর্চার সভাপতি বিমলেশ তেওয়ারি-সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিন মিছিলে যোগ দিয়ে ফাল্গুনী পাত্র ক্ষোভের সঙ্গে বলেন, রাজ্য জুড়ে জেহাদিরা তান্ডব চালাচ্ছে। তান্ডবের ঘটনা লুকানোর জন্য দলীয় কার্যকর্তাদের ঘটনাস্থলে যেতে আটকানো হচ্ছে। তার দাবি, এভাবে বিজেপিকে আটকোনো যাবে না। খুব শ্রীঘ্রই বাংলায় বিজেপি আসছে।

ছবি: প্রবীর রায়।


North24Paraganas

Jun 14 2022, 17:32

ঠাকুর হরিদাস স্কুলের সামনে যশোর রোড অবরোধ করে বিক্ষোভ

উত্তর ২৪ পরগনা:ইংরেজি পরীক্ষায় পাস করাতে হবে, এই দাবি নিয়ে ছয়ঘড়িয়া ঠাকুর হরিদাস উচ্চ বালিকা বিদ্যালয়ের অকৃতকার্য বেশ কয়েকজন ছাত্রী এবং তাদের অভিভাবকরা ঠাকুর হরিদাস স্কুলের সামনে যশোর রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে।

সকালে এই বিক্ষোভ শুরু হয়। ইংরেজি পরীক্ষায় পাস করাতে হবে এই দাবী নিয়ে ছাত্রীরা এদিন পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। স্কুল সূত্রে জানা যাচ্ছে মোট ২৩ জন ছাত্রী অকৃতকার্য হয়েছে, তাদের মধ্যে ৩ জন পরীক্ষায় অনুপস্থিত ছিল।

ছাত্রীদের দাবি হয় তাদেরকে পাশ করিয়ে দিতে হবে নতুবা সকলকে নতুন করে পরীক্ষায় বসতে দিতে হবে।

ছবি: উৎপল রায়।


North24Paraganas

Jun 14 2022, 15:19

উচ্চমাধ্যমিকে অকৃতকার্য পড়ুয়াদের বিক্ষোভ

উত্তর ২৪ পরগনা:রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় স্কুলের সামনে চলছে উচ্চমাধ্যমিকে অকৃতকার্য পড়ুয়াদের বিক্ষোভ। তাদের দাবি অবিলম্বে তাদের পরীক্ষায় পাশ করাতে হবে। এরমধ্যে নতুন সংযোজন ভাটপাড়ায় সেন্টাল হিন্দু গার্লস হাইস্কুল। উচ্চমাধ্যমিকে অকৃতকার্য পড়ুয়ারা বিক্ষোভ দেখালো ভাটপাড়ার সেন্ট্রাল হিন্দু গার্লস হাই স্কুলের সামনে।

আজ ভাটপাড়ায় অকৃতকার্য পড়ুয়ারা আর তাদের অভিভাবকরা বিক্ষোভ দেখায় স্কুল গেটের সামনে। তাদের দাবি চার, পাঁচ নম্বরের জন্য তাদের ফেল করানো হয়েছে। যার ফলে এক বছর তাদের নষ্ট হবে। তাই স্কুল কর্তৃপক্ষের কাছে তাদের দাবি অবিলম্বে তাদের প্রাপ্ত নম্বর বাড়িয়ে পাস করিয়ে দিতে হবে।

যদিও স্কুল কর্তৃপক্ষ এই বিষয়ে তেমন গুরুত্ব দেয়নি, কারণ তাদের বক্তব্য স্কুলের হাতে যেটুকু নম্বর ছিল তা তারা সঠিকভাবে দিয়েছে। কিন্তু কাউন্সিল যে নাম্বার দিয়েছে সেটাই শিরোধার্য হিসেবে গণ্য করা হবে। যদিও সেই দাবি মানতে নারাজ পড়ুয়ারা। আজ স্কুল গেটের সামনে পড়ুয়াদের পাশাপাশি অভিভাবকরাও বিক্ষোভ দেখান।


North24Paraganas

Jun 14 2022, 15:18

প্রতিবন্ধী শনাক্তকরণ ও সার্টিফিকেট প্রদান কর্মসূচী পালিত হল

উত্তর ২৪ পরগনা:খড়দহ মানব কল্যাণ মঞ্চের উদ্যোগে আজ প্রতিবন্ধী শনাক্তকরণ ও সার্টিফিকেট প্রদান কর্মসূচী পালিত হল। দেতীয়া সপ্তগ্রাম হাই মাদ্রাসা স্কুলে আয়োজিত হল বিশেষ এই কর্মশালা। অধ্যাপক সংসদ সৌগত রায়ের ঐকান্তিক প্রচেষ্টায় রাজীব গান্ধী মেমোরিয়াল সোসাইটির পরিচালনায় ডক্টর বিএন বসু হাসপাতালে সহযোগিতায় আয়োজিত এই প্রতিবন্ধী শনাক্তকরণ ও সার্টিফিকেট প্রদান কর্মসূচিতে শতাধিক প্রতিবন্ধী মানুষকে ডাক্তারি পরীক্ষার মাধ্যমে প্রতিবন্ধী সার্টিফিকেট প্রদান করা হয়।

এদিনের এই বিশেষ কর্মসূচিতে হাজির ছিলেন বিধায়ক রাজীব লোচন সোরেন, মৃত্যুঞ্জয় মুর্মু, পরেশ মুর্মু কৃষ্ণ গোপাল ব্যানার্জি সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

আজকের এই বিশেষ কর্মসূচি প্রসঙ্গে সংগঠনের সভাপতি শুকুর আলী পুরকায়েত জানালেন," দু বছর আগে শুরু হয়েছিল এই বিশেষ কর্মসূচি তবে দেশে অতিমারির কারণে গত দু'বছর সংঘটিত হয়নি প্রতিবন্ধী শনাক্তকরণ ও সার্টিফিকেট প্রদান কর্মসূচী। পরিস্থিতি স্বাভাবিক হতেই পুনরায় শুরু করা হয়েছে বিশেষ এই উদ্যোগ"।


North24Paraganas

Jun 14 2022, 12:56

নৈহাটি পৌরসভার দুর্নীতির বিরুদ্ধে বামফ্রন্টের উদ্যোগে এক প্রতিবাদ মিছিল

উত্তর ২৪ পরগনা:রাজ্য সরকার এবং নৈহাটি পৌরসভার দুর্নীতির বিরুদ্ধে বামফ্রন্টের উদ্যোগে এক প্রতিবাদ মিছিল করা হয়। নৈহাটি সিপিআইএমের এরিয়া কমিটির অফিস থেকে এই মিছিল বের হয়ে নৈহাটি পৌরসভার সামনে শেষ হয়। এরপর এক পথসভা করা হয়।

মিছিলে উপস্থিত বামফ্রন্টের রাজ্য কমিটির সদস্য শতরূপ ঘোষ এবং গার্গী চট্টোপাধ্যায়। এই মিছিল কে ঘিরে চলে চরম বিশৃংখলা দেখা যায়। মিছিল নৈহাটি পৌরসভার সামনে পৌঁছতেই স্থানীয় তৃণমূল কর্মীরা পাল্টা স্লোগান দিতে শুরু করেন। এর ফলে কার্যত উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। নৈহাটি থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

নৈহাটির ১১ নম্বর ওয়ার্ডের পৌরপিতা তথা তৃণমূল নেতা সনদ দে এই ঘটনার পরিপ্রেক্ষিতে কটাক্ষের সুরে বলেন, " প্রবল দাবদাহে বামেদের মিছিলে তাদের সেবা করবার জন্য তৃণমূল প্রস্তুত। বাম কর্মী সমর্থকদের জন্য ঠান্ডা পানীয়ের ব্যবস্থা করেছে তৃণমূল।" অন্যদিকে, বাম নেত্রী গার্গী চ্যাটার্জী বলেন, " তৃণমূল বাহিনী বাধা দিলে তারা রাজ্যজুড়ে গণ আন্দোলনের পথে হাঁটবেন। "

ছবি:প্রবীর রায়।


North24Paraganas

Jun 14 2022, 12:54

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গ্রেপ্তার অভিযুক্ত

উত্তর ২৪ পরগনা:বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গ্রেফতার শিব কুমার প্রসাদ নামে ২২বছরের এক যুবক।

হাবরা থানা শ্রীনগর এলাকার বছর ১৯ এর এক মহিলার সঙ্গে ২০২১ সালে ফোনে যোগাযোগ হয় শিবকুমার প্রসাদের সাথে। এরপর দুজনের দু'জনের সঙ্গে দেখাও করে। অভিযোগ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিকবার ধর্ষণ করে।

গত ১০এপ্রিল হাবড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে ওই মহিলা। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে বিহারের বহিয়া থানার রামডিহার গ্রামের বাসিন্দা শিবকুমার প্রসাদ কে আটক করে। অভিযুক্তকে মঙ্গলবার বারাসাত আদালতে পাঠানো হয়।

ছবি: উৎপল রায়।


North24Paraganas

Jun 14 2022, 12:52

নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার অভিযুক্ত

উত্তর ২৪ পরগনা:উত্তর ২৪ পরগনার হাবরা থানা শ্রীপুর রেল লাইন এলাকার ১৭ বছরের এক নাবালক, স্বরূপনগর থানার মেদিয়া গ্রামের এক নাবালিকাকে অপহরণ করে ধর্ষণ করে এমনই অভিযোগে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। চলতি মাসের ১ তারিখ নাবালিকা অপহরণ করে পালিয়ে যায়। এরপর নাবালিকার পরিবারের পক্ষ থেকে ৬ তারিখ হাবড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে অভিযুক্ত নাবালকে মসলন্দপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

নাবালিকাকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে সহযোগিতা করে নাবালকের পরিবারের লোকেরা। পরিবারের সদস্যরা এরপর থেকে পলাতক। মঙ্গলবার হাবরা থানার পুলিশ অভিযুক্ত ধৃত কে বারাসাত আদালতে পাঠানো হয়।


North24Paraganas

Jun 14 2022, 09:27

পানিহাটির ঘটনায় সিআইএমের সমালোচনা

উত্তর ২৪ পরগনা:পানিহাটিতে ৫০৬ বছরের পদার্পণ করা নিত্যানন্দ চৈতন্যের দন্ড মহোৎসব এই অনুষ্ঠানে যেভাবে ভক্তরা এসেছিল। তার ফলে যে দুর্ঘটনা ঘটে ৩ জনের মৃত্যু হয় এবং প্রায় ৫০ জনের উপরে মানুষ অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে মহোৎসব তলা ঘাটে সিআইএমের পার্টি অফিসে এক সাংবাদিক সম্মেলন করা হয় ।সেই সাংবাদিক সম্মেলনে পৌরসভা এবং পুলিশ প্রশাসনের যে ব্যর্থতার জন্য সেদিনের এত বড় দুর্ঘটনা ঘটে গেল। তিন তিনটে প্রাণ চলে গেল। সেই অপদার্থতার কথায় তারা তুলে ধরলেন।

তারা বলেন," এইখানেই ইসকন মন্দিরের সাথে কোন সম্পর্ক নেই ।এই দন্ড মহোৎসবের ইসকন মন্দির এখানে তৈরি হবার আগের থেকে এই দন্ড মহোৎসব এখানে হয়ে আসছে ।আমরা যখন পৌরসভা পরিচালনা করতাম তখন আমরা এলাকার সমস্ত ক্লাব প্রতিষ্ঠান সমস্ত রাজনৈতিক দলকে নিয়ে এই বৃহৎ উৎসবকে সফল করার চেষ্টা করতাম। কিন্তু এরা আজকে নিজেরা নিজেরাই করবার চেষ্টা করতে গিয়ে এত বড় দুর্ঘটনা ঘটে গেল ।

তাদের এই ব্যর্থতার জন্য তিনটে প্রাণ চলে গেল এবং এতগুলো মানুষ অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হতে হল এর দায় কে নেবে।" এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পানিহাটি বামফ্রন্টের দুলাল চক্রবর্তী, সিপিআইএম উত্তর ২৪ পরগনা জেলা কমিটির অন্যতম সদস্য অনির্বাণ ভট্টাচার্য এবং সিপিআইএম পানিহাটি ১ নম্বর এরিয়া কমিটি সম্পাদক মানিক পাল অন্যান্য সহকর্মীরা।


North24Paraganas

Jun 14 2022, 09:24

অটোচালকের সততা

উত্তর ২৪ পরগনা:ত্রিপুরার থেকে কাজে এসেছিলেন দেবাশীষ দেবনাথ। সোদপুরে একটি অটোতে ব্যাগ রেখে চলে গেছিলেন।ব্যাগ হারিয়ে চিন্তার ভাঁজ পড়ে ছিল তার কপালে। অটোচালক পিছনে ব্যাগ দেখতে পেয়ে সোদপুর সাব ট্রাফিক গার্ড অফিসে এসে জমা দেয় এবং ঘটনাটা তাদের জানায়।

পরবর্তীতে দেবাশীষ বাবু অটোচালকের সাথে যোগাযোগ করে এবং অটোচালক তাকে ট্রাফিক গার্ড অফিসে নিয়ে আসেন। সেখানে যথাযথ প্রমাণ দেখে নিজের ব্যাগ ফেরত নিয়ে যান। ব্যাগ ফেরত পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন ট্রাফিক গার্ড আধিকারিকদের ও অটোচালককে।


North24Paraganas

Jun 14 2022, 09:22

জগন্নাথদেবের স্নানযাত্রা

আগামী ১ লা জুলাই রথযাত্রা ।এই রথ যাত্রার আগে প্রথা অনুযায়ী জগন্নাথ দেবকে স্নান করানো হয় বলরাম-জগন্নাথ-সুভদ্রা দেবী কে স্নান করানো হয় ।আজ জগন্নাথদেবের স্নানযাত্রা।কথিত আছে,প্রথা অনুযায়ী তারপরেই বলরাম-জগন্নাথ-সুভদ্রা দেবী জ্বর আসে। এবং এই সময়তে কোন অন্ন ভোগ দেওয়া হয়না। সেই সময় শুধু ফল বা শুকনো জিনিস প্রসাদ আকারে দেওয়া হয় ।

আজ স্নানযাত্রা সে কারণেই গতকাল বিকেলে বেলঘরিয়া রথতলা মোড়ে জগন্নাথ দেবের মন্দির সেই জগন্নাথদেবের স্নান যাত্রা হিসেবে মন্দির কর্তৃপক্ষের পক্ষ থেকে বেলঘড়িয়া ফিডার রোড দেওয়ানপাড়া মাঠ থেকে একটি সুসজ্জিত পদযাত্রা করে। ১০৯টি কলসি নিয়ে আড়িয়াদহ গঙ্গার ঘাটে গিয়ে শেষ হয়। সেখান থেকে ১০৮ টি কলসি ভরে জল নিয়ে মহিলারা আবার ফিরে আসেন রথ তলা মোড়ে জগন্নাথ দেবের মন্দিরে।