North24Paraganas

Jun 02 2022, 20:13

অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের PF ও ESI টাকা আত্মসাতের অভিযোগ বেসরকারি সংস্থার বিরুদ্ধে

উত্তর ২৪ পরগনা:দীর্ঘ ১৭ মাসের বকেয়া P.F ও E.S.I এর প্রায় ৩০ লক্ষ টাকা না দেওয়ার অভিযোগে ধর্না অবস্থানে বারাসাত জেলা হাসপাতালে অস্থায়ী কর্মীরা । রাজ্য সরকার থেকে বরাদ্দ পিএফ এর টাকা আত্মসাৎ করেছে বেসরকারি সংস্থা বলে অভিযোগ । পাশাপাশি, হাসপাতাল এর কাছে জিপিএফ ও ইএসআই জমার নথি দেওয়া হয়েছে সেটাও আসম্পূর্ণরূপে এমনটাই দাবি বিক্ষোভকারীদের।

তাদের দাবি অবিলম্বে ঠিকাদারি প্রথা প্রত্যাহার করে সমস্ত বকেয়া মিটিয়ে এই ঠিকা শ্রমিক দের বেতন সংক্রান্ত সমস্ত দায়িত্ব রাজ্য সরকার গ্রহণ করুক । পাশাপাশি, শম্ভুনাথ হাসপাতালে বিনা কারণে ছাঁটাই করে দেওয়া অস্থায়ী কর্মীদের পুনরায় কাজে নিয়োগ করার আবেদন । যতদিন পর্যন্ত না তাদের সমস্ত দাবি মেনে না নেওয়া হবে ততদিন পর্যন্ত তাদের এই অবস্থান-বিক্ষোভ চলবে। এছাড়াও আগামী দিনে আমরণ অনশনের পথে হাঁটবেন বলেও দাবি কর্মীদের । তবে জরুরি পরিষেবার সাথে যুক্ত এই স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভে রোগীর আত্মীয় বা রোগী পরিষেবায় কোনরকম ব্যাঘাত ঘটবে না।সে বিষয়েও মাথায় রেখেছে বিক্ষোভকারীরা ।

তবে এই বেতন সংক্রান্ত সমস্যার বিষয়ে হাসপাতাল সুপার ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কোন রকম প্রতিক্রিয়া দিতে চাননি । ঠিকা সংস্থার সাথে বারবার করে ফোন করে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা ফোনের কোন উত্তর দেননি । তবে এই ঠিকা কর্মীদের সমস্যা কতদিনে সমাধান হয় এবং সরকার আদৌ তাদের পাশে দাঁড়ায় কিনা সে বিষয়ে এখন দেখার ।


North24Paraganas

Jun 02 2022, 17:31

হালিশহরে মুখার্জি ঘাটে রিচুয়াল একাডেমীর উদ্যোগে দুঃস্থ দরিদ্র ব্রাহ্মণ পুত্রদের উপনয়ন

উত্তর ২৪ পরগনা:আজ হালিশহরের মুখার্জি পাড়া গঙ্গার ঘাটে রিচুয়াল একাডেমীর উদ্যোগে আয়োজিত হল দুঃস্থ দরিদ্র পুত্রদের শুভ উপনয়ন।প্রায় 8 আর জন বালকের উপনয়ন হল। পাশাপাশি, এই উপনয়ন কে কেন্দ্র করে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে সকল অতিথিদের জন্য। এই উপনয়ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হালিশহর পৌরসভার উপ পৌর প্রধান শুভঙ্কর ঘোষ, সমাজসেবী তৃণমূল কংগ্রেসের নেতা দেবাশীষ পাল ,মূল আয়োজক তরুণ কুমার আচার্য প্রমুখ।


North24Paraganas

Jun 02 2022, 17:28

বঙ্গ বিজেপির সংগঠনকে টাইটানিক জাহাজের সঙ্গে তুলনা করলেন সাংসদ অর্জুন সিং

উত্তর ২৪ পরগনা:সাংসদ অর্জুন সিং ঘরে ফিরতেই ভাটপাড়া পুরসভার তরফে তাকে সর্বাগ্রে সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বেলায় গারুলিয়া পুরসভার পক্ষ থেকে ব্যারাকপুর কেন্দ্রের সাংসদকে সংবর্ধনা দেওয়া হয়। এদিনের অনুষ্ঠানে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংসদ অর্জুন সিং বঙ্গ বিজেপির সংগঠনকে টাইটানিক জাহাজের সঙ্গে তুলনা করলেন।

তিনি বললেন, টাইটানিক জাহাজ ডুবতে একটু সময় লেগেছিল। কিন্তু এঁদের জাহাজ ডুবতে বেশি সময় লাগবে না। ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া ও রাহুল গান্ধীকে ইডির তলব প্রসঙ্গে তিনি বলেন, অনেকদিন ধরেই তো তদন্ত চলছে। বছরের পর বছর ধরে এই মামলায় তদন্ত চলছে। ফাইলটা এগোচ্ছে না তো।


North24Paraganas

Jun 02 2022, 17:25

বামফ্রন্টের পক্ষ থেকে পানিহাটি পৌরসভা সামনে অবস্থান- বিক্ষোভ।

উত্তর ২৪ পরগনা:বেশ কয়েকদিন ধরে পানিহাটিতে জলের সমস্যা দেখা দিয়েছে। সাধারণ সাধারণ মানুষকে জলের কষ্টে ভুগতে হচ্ছে, এই তীব্র দাবদাহে। সেই সমস্যার দ্রুত সমাধানের জন্য আজ সকালে পানিহাটি বামফ্রন্টের পক্ষ থেকে পানিহাটি পৌরসভা সামনে অবস্থান- বিক্ষোভ। বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন পানিহাটি পৌরসভার প্রাক্তন পৌর প্রধান সিপিআইএম নেতা চারণ চক্রবর্তী পানিহাটি বামফ্রন্টের আহ্বায়ক দুলাল চক্রবর্তী, সিপিআইএম নেতা অনির্বাণ ভট্টাচার্য মানিক প্রমুখ নেতৃবৃন্দ।


North24Paraganas

Jun 01 2022, 18:58


অসুস্থ ব্যারাকপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর তথা তৃণমূল কংগ্রেসের নেতা সম্রাট তপাদারকে দেখতে তার নাপিত পাড়ার বাড়িতে আসলেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং।


North24Paraganas

Jun 01 2022, 17:45

স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় বিধায়কর এলাকায় চালু হল 'জননী' প্রকল্প

উত্তর ২৪ পরগনা:উত্তর দমদমের বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্য'র উদ্যোগে এক স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতা নিয়ে বিধায়ক এলাকায় চালু হল 'জননী' প্রকল্প। এই প্রকল্প প্রসব পরবর্তী মায়েদের পুষ্টির জন্য পুষ্টিকর খাবারের ব্যবস্থা করা হয়েছে। এদিন দুই মন্ত্রী কে দেখা গেল অন্য ভূমিকায়, প্রসবকালীন এবং প্রসবের পরে মায়েরা কি খাবে, কিভাবে চলবেন, তারই পরামর্শ দিলেন দুই মন্ত্রী এবং মেয়র বিধান নগর কৃষ্ণা চক্রবর্তী ।

প্রায় এক ঘন্টা চলে এই প্রশ্ন উত্তর পর্ব । উত্তর দমদম পুরসভা এবং নিউব্যারাকপুর পুরসভা এলাকার তিনটি সরকারি হাসপাতালে যেসব মায়েরা প্রসূতির জন্য ভর্তি হবেন, প্রসবের পর তাদের ছয় মাসের জন্য প্রোটিন, কার্বহাইড্রেড, ক্যালোরি যুক্ত খাবার দেওয়া হবে।

বুধবার প্রকল্পের সূচনার দিনে উত্তর দমদম পুরসভা হাসপাতাল এবং নিউব্যারাকপুর পুরসভা হাসপাতাল কয়েকজন প্রসূতিকে পুষ্টিকর খাবারের প্যাকেট তুলে দেওয়া হয়। তার আগে উত্তর দমদম পুরসভা হলে একট আলোচনা সভার আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, উত্তর দমদম পৌরসভার পৌরপ্রধান বিধান বিশ্বাস, নিউ ব্যারাকপুর পৌরসভার পৌরপ্রধান প্রবীর সাহা, বরানগরের চেয়ারম্যান অপর্ণা মৌলিক প্রমুখ।


North24Paraganas

Jun 01 2022, 17:44

পাগলের কীর্তি

উত্তর ২৪ পরগনা:সন্দেশখালি কানমারী মোড়ে পাগলের হাতে মার খেয়ে খুন দুই ।আহত আর দুই জন কলকাতায় সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ।

ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার সন্দেশখালি থানার কানমারী মোড়ে । গতকাল রাতে মোটরবাইকে বাড়ি ফিরছিল দুই বাইক আরোহী। সেই সময় কলের ডান্ডা হাতে করে রাস্তার পাশে দাঁড়িয়েছিল বকুল কামাল নামের এক পাগল । মোটর বাইক আসতেই মোটর বাইকের পিছনে বসে থাকা ব্যক্তির ঘাড়ে আচমকাই কলের ডান্ডার বারি।ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে ওই ব্যক্তি । এরপর ছুটে গিয়ে মোটর বাইক চালককে সজোরে কলের ডান্ডার বারি মারে। দুজন ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। পাশে দাঁড়িয়ে থাকা আরও দুই ব্যক্তিকে ডান্ডার বারি মারে ।

চার জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে তিনজনকেই কলকাতার সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় । সেখানে একজনের মৃত্যু হয় । অন্য আর এক জনকে নিয়ে যাওয়া হয় মিনাখা গ্রামীণ হাসপাতালের চিকিৎসক তাকেও মৃত বলে ঘোষণা করে ।

তবে পুলিশ ও স্থানীয় সূত্রে খবর এখনও পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে । বাকি দুইজন চিকিৎসাধীন । মৃত্যু হয়েছে লক্ষণ রাউত বয়স (৫৫ )বাড়ি বয়ারমারী, সাজান মোল্লা বয়স(৩০) বাড়ির সন্দেশখালি কালুপাড়ায় । এ ঘটনায় কিছুক্ষণের জন্য বাসন্তী হাইওয়ে কলউপড়াতে রাস্তা অবরোধ করে স্থানীয়রা ।


North24Paraganas

Jun 01 2022, 14:56

সীমান্তের সশস্ত্র বাহিনীর সেনাদের সম্মান জানাতে পেট্রাপোল সীমান্ত থেকে পাঞ্জাবের ওয়াঘা সীমান্তের উদ্দেশ্যে রওনা দিল কলকাতা রয়্যাল রাইডার্স ক্লাবের সদস্যরা

উত্তর ২৪ পরগনা:সীমান্তের সশস্ত্র বাহিনীর সেনাদের সম্মান জানাতে পেট্রাপোল সীমান্ত থেকে পাঞ্জাবের ওয়াঘা সীমান্তের উদ্দেশ্যে রওনা দিল কলকাতা রয়্যাল রাইডার্স ক্লাবের সদস্যরা।

পেট্রাপোল সীমান্তের commander-in-chief এর বিশেষ বার্তা এই গ্রুপের সদস্যরা পৌঁছে দেবেন ওয়াঘা সীমান্তের commander-in-chief এর কাছে। এই রাইডার্স গ্রুপের বেশিরভাগ সদস্যই পঞ্চাশোর্ধ।

সীমান্তে সশস্ত্র বাহিনীর জন্য দিনরাত এক করে দেশের নাগরিকদের সুরক্ষা তাদের কর্তব্য পালন করে চলেছে। সেই সমস্ত সেনাদের সম্মান জানাতে কলকাতার রাইডার্স ক্লাবের এই অভিনব উদ্যোগ। এই রয়েল রাইডার্স ক্লাবের সদস্যরা সারা বছর বিভিন্ন রকমের সামাজিক কাজকর্মের সাথে নিজেদেরকে নিয়োজিত রাখে।

এর পাশাপাশি একাধিক সামাজিক বার্তা নিয়ে দেশের বড় বড় ২১ টি শহরের উপর দিয়ে এই গ্রুপের সদস্যরা যাত্রা করবেন। জল অপচয় বন্ধ সহ একাধিক বিষয় সম্পর্কে তারা সাধারণ মানুষকে বার্তা দেবেন।

ছবি: উৎপল রায়।


North24Paraganas

Jun 01 2022, 14:55

পানিহাটি পৌরসভার পৌরভোটে বামফ্রন্ট প্রার্থীর নাম ঘোষণা

উত্তর ২৪ পরগনা:পানিহাটি পৌরসভার পৌরভোটে জয়ী প্রার্থী অনুপম দত্তের হত্যার পর নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী উপনির্বাচন আগামী ২৬ শে জুন করার সিদ্ধান্ত দিয়েছে। পানিহাটির ৮ নম্বর ওয়ার্ডের এবারে তৃণমূল প্রার্থী অনুপম দত্তের স্ত্রী মীনাক্ষী দত্তের নাম ঘোষণা করেছে তৃণমূল নেতৃত্ব। এবং নাম ঘোষণার পরে নমিনেশন জমা দেয় মীনাক্ষী দত্ত।

পৌর ভোটের লড়াইয়ে আজ বামফ্রন্ট পানিহাটি আঞ্চলিক কমিটি অফিস থেকে পানিহাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী নাম ঘোষণা করে শুভজিৎ মুখার্জির। পৌর নির্বাচনেও অনুপম দত্তের প্রতিদ্বন্দী হিসেবে লড়াইয়ের ময়দানে ছিল।

বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী সুজিত মুখার্জি এই লড়াই বিষয়ে জানান, বিধানসভা ভোটের পরে বাম সমর্থকদের ভোট শতাংশ অনেকটাই বৃদ্ধি পেয়েছে। সেই দিকে লক্ষ্য রেখেই এবারে অনেকটাই আশাবাদী।


North24Paraganas

Jun 01 2022, 14:53

বারাসাতে একটি প্রাইমারী স্কুলে বেসরকারি উদ্যোগে বিল্ডিং তৈরির উদ্যোগ নিলেন ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর

উত্তর ২৪ পরগনা: বারাসাত পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পাইওনিয়ার সংলগ্ন এলাকার একটি প্রাইমারী স্কুলে বেসরকারি উদ্যোগে বিল্ডিং তৈরির উদ্যোগ নিলেন ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার দেবব্রত পাল। বুধবার সকালে এলাকার বাসিন্দা স্বর্গীয় শঙ্কর লাল ঘোষের স্মরণে তার ছেলে অভিজিৎ ঘোষের আর্থিক সহযোগিতায় ওই ভবনের শিল্যান্যাস করেন কাউন্সিলার দেবব্রত পাল। তিনি জানান, তারই ওয়ার্ডে অরবিন্দ প্রাইমারী স্কুলে তার ওয়ার্ড ছাড়াও অন্যান্য এলাকা থেকে বহু ছাত্র-ছাত্রী পড়তে আসে।

দীর্ঘদিন ধরেই এখানে ঘরের সমস্যা থাকায় অনেক ছাত্র ছাত্রীকে স্কুলে ভর্তি নেওয়া সম্ভব হয় না। এবিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষিকা তার কাছে আবেদন জানিয়েছেন বলেও জানান দেবব্রত বাবু। অবশেষে অভিজিৎ বাবুর সহযোগিতায় স্কুলের জমিতেই আরও একটি ভবন তৈরির কাজ শুরু হল। এর ফলে স্কুলে আগামী দিনে ছাত্র ভর্তির সমস্যা অনেকটাই মিটবে বলে জানান কাউন্সিলার দেবব্রত পাল।কাউন্সিলারের এমন উদ্যোগে খুশি এলাকাবাসী।