North24Paraganas

Jul 28 2022, 08:41

অর্পিতা মুখোপাধ্যায়ের ব্লক ৫ এর ৮এ আবাসনের থেকে উদ্ধার নগদ টাকা ৩০ কোটি ও ৫ কেজির বেশি সোনা উদ্ধার

উত্তর ২৪ পরগনা:প্রায় সাড়ে ১৩ ঘণ্টা অর্পিতা মুখোপাধ্যায়ের ব্লক ৫ এর ৮এ আবাসনের থেকে উদ্ধার নগদ টাকা ৩০ কোটির কাছাকাছি ও 5 কেজির বেশি সোনা উদ্ধার করল ইডির অফিসাররা। তল্লাশি প্রক্রিয়া আধ ঘন্টার মধ্যেই খেলা শেষ হতে পারে বলে মনে করছিলেন আধিকারিকেরা।


North24Paraganas

Jul 27 2022, 17:55

অর্পিতা মুখোপাধ্যায় ব্লক ফাইভের ৮এ ফ্ল্যাটে নিরাপত্তা আটোসাটাকরল ইডি

উত্তর ২৪ পরগনা:ইডির আধিকারিকরা এলেন প্রচুর পরিমাণে কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে।এখানে deplay করা হলো এবং প্রিন্টার মেশিন থেকে আরম্ভ করে সমস্ত কিছু অর্পিতা মুখোপাধ্যায় ব্লক ফাইভের এইট এ নম্বর ফ্ল্যাটে নিয়ে যাওয়া হল এবং সময় যত বাড়ছে নিরাপত্তা তত আটোসাটা হচ্ছে।


North24Paraganas

Jul 27 2022, 17:54

অর্পিতার ফ্ল্যাটে প্রবেশ করতে পারেনি ইডি

উত্তর ২৪ পরগনা:বেলঘড়িয়া রথতলায় অর্পিতার ফ্লাটে প্রায় পৌনে দু'ঘণ্টা আগেই ইডি অধিকারীকেরা পৌঁছালেও অর্পিতা ফ্ল্যাটে তারা প্রবেশ করতে পারেনি। অর্পিতার ফ্লাট দুটি লক থাকায় পাশে অপেক্ষায় রয়েছেন ইডি আধিকারিকারা। এর মাঝে একজন চাবিওয়ালা কে ডাকা হল তিনি এসে ফিরে যান। পাশাপাশি অর্পিতার বেলঘড়িয়ার দেওয়ান পাড়ায় পৈতৃক বাড়িতেও ইডি আধিকারিকেরা পৌঁছেছে তারাও বাড়ির ভেতরে ঢোকার চেষ্টা করছে।


North24Paraganas

Jul 27 2022, 17:52

৯২ এবং ৯২ এ রুটে বাস চলাচল বাস বন্ধ রেখে বিক্ষোভ শ্রমিকদের, ভোগান্তিতে নিত্য যাত্রীরা

উত্তর ২৪ পরগনা:একুশে জুলাই শহীদ দিবসে বাস পাঠানোর জেরে বসিয়ে দেওয়া হয়েছে একটি বাস এমনটাই অভিযোগ এনে বাস চলাচল বন্ধ রেখে প্রশাসনের দ্বারস্থ হল বাস শ্রমিক সংগঠনের কর্মীরা। বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে নিত্যযাত্রীরা।

গত একুশে জুলাই উত্তর ২৪ পরগনার বনগাঁ ৯২ এ বাস সংগঠনের একটি বাস ধর্মতলায় তৃণমূলের শহীদ দিবসের সভায় যোগদানের জন্য তৃণমূল কর্মীদের নিয়ে গিয়েছিল। 92 এ বাস শ্রমিকদের অভিযোগ একুশে জুলাইয়ে বাস পাঠানোর জেরে একটি বাস বসিয়ে দিয়েছে বাস মালিক সমিতি। বাস বসিয়ে দেওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন সাত-আটজন বাস শ্রমিক। তাদের রুটি রুজি বাস এর উপরই নির্ভর করে, তাই স্বাভাবিকভাবেই কাজ বন্ধ হয়ে যাওয়ায় রুটি রুজি বন্ধ হয়ে গিয়েছে তাদের।

অবিলম্বে বসিয়ে দেওয়া বাসটি যাতে পুনরায় চলতে দেওয়া হয় সেই দাবি নিয়ে প্রশাসন ও দলীয় নেতৃত্বের দারস্ত হলেন বাস শ্রমিক সংগঠনের শ্রমিকরা। এদিন তারা বনগাঁ বাগদা রোডে বাস পরিষেবা বন্ধ রেখে মতিগঞ্জ ইছামতি বাস টার্মিনালে বিক্ষোভ দেখান। তারপর বনগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর পাশাপাশি বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি গোপাল শেঠ এবং এআরটিওর কাছে একটি স্মারকলিপীয় জমা দেন তারা।

"বাস মালিক সমিতির সম্পাদক ও কোষাধ্যক্ষ একুশে জুলাইয়ে বাস যাওয়ার দরুন একটি বাসের রুটে চলাচল বন্ধ করে দিয়েছে, যার জেরে সমস্যায় শ্রমিকরা। অবিলম্বে সেই বাসটি যাতে চালু করা হয় সেই দাবি নিয়ে বাস শ্রমিকরা বনগাঁ থানার দ্বারস্থ হয়েছেন।"

বাস মালিক সমিতির পক্ষ থেকে শ্রমিকদের অভিযোগ অস্বীকার করা হয়েছে। মালিক সমিতির পক্ষ থেকে বলা হচ্ছে একুশে জুলাই নয়, কুড়ি জুলাই সারাদিন ওই বাসটি রুটে চললেও শেষ টিপে বাসটি না যাওয়ায় একদিনের জন্য বাসটিকে সাসপেন্ড করা হয়েছে। কিন্তু তারা ২১ শে জুলাইয়ের দোহাই দিয়ে বাস পরিষেবা বন্ধ রেখেছে, যার কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে নিত্য যাত্রীদের।

বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি গোপাল শেঠ বলেন,"বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে, চাইব প্রশাসনের সাথে কথা বলে সমস্যার দ্রুত সমাধান হোক। বাস মালিক সমিতির পক্ষ থেকে একটি বাসের রুটে চলাচল বন্ধ করা হয়েছে, এই অভিযোগ আমার কাছে এসেছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।"

বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন নিত্য যাত্রীরা। বন্দোপাধ্যায় রোডে সাধারণ যাত্রীদের চলাচলের অন্যতম মাধ্যম বাস পরিষেবা সেই বাস পরিষেবা বন্ধ থাকায় সমস্যায় তারা। এ বিষয়ে বনগাঁ মহাকুমা হাসপাতাল থেকে রোগী নিয়ে ফেরার সময় এক পরিজন বলেন,"হঠাৎ করেই বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে আমরা।"


North24Paraganas

Jul 27 2022, 11:33

পার্থ চট্টোপাধ্যায়য়ের প্রতিমূর্তি করে রাস্তায় হাঁটিয়ে অভিনব প্রতিবাদ করল বিজেপি

উত্তর ২৪ পরগনা:পার্থ চ্যাটার্জির কোমরে দড়ি পরিয়ে ইডি এর লোক তাকে গ্রেফতার করছে , এইরকম প্রতিমূর্তি করে রাস্তায় হাঁটিয়ে অভিনব প্রতিবাদ করল বিজেপি । কলকাতা উত্তর শহরতলি জেলা বিজেপির পক্ষ থেকে বিশাল প্রতিবাদ মিছিল আয়োজন করা হয় এদিন ।

সেই মিছিলে উপস্থিত আছেন জেলা সভাপতি অরিজিৎ বক্সি , উত্তর ২৪ পরগনা জেলা বিজেপি কনভেনার জয় সাহা, বিজেপি নেতা শীলভদ্র দত্ত সহ বিজেপি কর্মীরা । এই মিছিল থেকে অভিনন্দন প্রতিবাদ জানাচ্ছে বিজেপি ।


North24Paraganas

Jul 27 2022, 09:17

নদীর পাড়ে ম্যানগ্রোভ বসিয়ে ম্যানগ্রোভ দিবস পালন

উত্তর ২৪ পরগনা: বিশ্ব উষ্ণায়নের ফলে আস্তে আস্তে পরিবেশে কমছে অক্সিজেনের পরিমাণ। পাশাপাশি, প্রত্যন্ত সুন্দরবন অঞ্চলে ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে জলস্তর। পরিবেশে অক্সিজেনের পরিমাণ স্বাভাবিক রাখতে ও সুন্দরবনকে বাঁচানোর লক্ষ্যমাত্রা নিয়ে ম্যানগ্রোভ দিবস উপলক্ষ্যে নদীর পাড়ে বসানো হল ম্যানগ্রোভ।

মিনাখাঁ পঞ্চায়েত সমিতির সহযোগিতায় ও একটি স্বেচ্ছাসেবী সংস্থার পরিচালনায় ২৬ জুলাই মঙ্গলবার ম্যানগ্রোভ দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে মিনাখাঁর বামনপুকুর সহ বেশ কয়েকটি বিদ্যালয়ের পড়ুয়াদের ম্যানগ্রোভ বসানো ও বাঁচিয়ে রাখার জন্য বিশেষভাবে সচেতন করা হয়। এছাড়াও ম্যানগ্রোভ অরণ্য পরিবেশের পক্ষে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় তা নিয়েও বোঝানো হয় এই সংস্থা ও মিনাখাঁ পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে।

বিদ্যালয়ের পড়ুয়াদের হাত দিয়ে এদিন মিনাখাঁর বিদ্যাধরী পাড়ে বসানো হল ম্যানগ্রোভ। আগামী এক বছরের মধ্যে এই এলাকায় মোট ১ লক্ষ ম্যানগ্রোভ বসানোর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে এই স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংস্থার সেক্রেটারি ডক্টর আনন্দ ঘোষ, মিনাখাঁ পঞ্চায়েত সমিতির সভাপতি গোপেশ চন্দ্র পাত্র সহ এলাকার বেশ কিছু বিশিষ্ট্যজনেরা। প্রত্যন্ত সুন্দরবন অঞ্চলের হিঙ্গলগঞ্জের কমিউনিটি হলে ম্যানগ্রোভ দিবস উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি অর্চনা মৃধা, তৃণমূল কংগ্রেসের সভাপতি শহীদুল্লাহ মোল্লা সহ আরো অনেকে।

এদিনের এই অনুষ্ঠান থেকে এলাকার স্কুল পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হয় ম্যানগ্রোভ। এদিনের এই আন্তর্জাতিক ম্যানগ্রোভ দিবস নিয়ে মিনাখাঁ পঞ্চায়েত সমিতি সভাপতি গোপেশ চন্দ্র পাত্র জানান,'আগামী দিনের সুন্দরবনকে রক্ষা করতে পারে একমাত্র ম্যানগ্রোভ, তাই সুন্দরবনকে বাঁচানোর লক্ষ্য নিয়ে আজ থেকে শুরু হল ম্যানগ্রোভ বসানোর কাজ।আগামী এক বছরের মধ্যে এই এলাকায় এক লক্ষ ম্যানগ্রোভ অরণ্য বসানো হবে। এলাকার মানুষদের কাছে অনুরোধ করব এই সমস্ত গাছগুলোকে আপনারা রক্ষা করবেন, এইগুলোকে রক্ষা করলে আপনারাই রক্ষা পাবেন"।


North24Paraganas

Jul 26 2022, 18:14

ব্যারাকপুর বিজেপি সাংগঠনিক জেলার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল এবং ডেপুটেশন কর্মসূচি জমা দিতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ

উওর ২৪ পরগনা: ব্যারাকপুর স্টেশন থেকে আজকে ব্যারাকপুর বিজেপি সাংগঠনিক জেলার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল এবং ডেপুটেশন কর্মসূচি জমা দেয়ার কথা ছিল ব্যারাকপুর পুলিশ কমিশনারেট অফিসে । ঠিক বিকেল চারটে নাগাদ ব্যারাকপুর স্টেশন থেকে বিজেপির রাজ্য সম্পাদিকা ফাল্গুনী পাত্র, বিজেপির সংগঠনিক জেলা সভাপতি সন্দীপ ব্যানার্জি সহ বিজেপি নলহাটি বিধানসভার বিধায়ক সুশান্ত ঘোষের নেতৃত্বে মিছিল শুরু করতে গেলেই প্রথমেই বাঁধা দেয় পুলিশ ।

তার কারণ বিজেপির পক্ষ থেকে পার্থ চট্টোপাধ্যায়ের একটি কুঁশ পুতুল পড়াতে চায় ।কিন্তু পুলিশ সেটি করতে দেয়নি । পুলিশের পক্ষ থেকে সেই নিয়ে প্রথম ক্ষেপে একটি অশান্তি শুরু হয় । তারপর স্টেশন থেকে মিছিল এগিয়ে আসে চিড়িয়া মোড়ে । পেট্রোল পাম্পের সামনে পুলিশ ব্যারিকেড দিয়ে মিছিল আটকায় । প্রথমে সেই ব্যারিকেড ভেঙে বিজেপি কর্মীরা তারপরও মিছিল এগোতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় ।

এতে করে ২০ থেকে ২১ জন বিজেপি কর্মীকে আটক করে পুলিস । ব্যাপক লাঠিচার্জ করে । এরপর বিজেপির রাজ্য মহিলা সম্পাদিকা ফাল্গুনী পাত্রর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে পুলিশ, তার চুলের মুঠি ধরে টানাটানি করে পুলিশ । নাক থেকে রক্ত বেরিয়ে যায় । এছাড়াও বেশ কয়েকজন মহিলা বিজেপি কর্মী, রক্তাক্ত হন ।


North24Paraganas

Jul 25 2022, 18:14

করোনার দাপট কমায় স্কুলে ক্রেতা সচেতনতা মুলক প্রচার করছে উত্তর 24 পরগনা জেলা ক্রেতা সুরক্ষা দপ্তরের

উত্তর ২৪ পরগনা:করোনার দাপট কমায় স্কুলে ক্রেতা সচেতনতা মুলক প্রচার করছে উত্তর ২৪ পরগনা জেলা ক্রেতা সুরক্ষা দপ্তর। আজ বারাসাতের পশ্চিম ন'পাড়া এফ পি স্কুল, কাজী পাড়া হজরত একদিল সা হাই স্কুল, প‍ূর্ব বারাসাত আদর্শ বিদ‍্যাপীঠ ও আশুতোষপল্লী এফ পি স্কুলে ছাত্রছাত্রীদের সচেতন করলেন ক্রেতা সুরক্ষা দপ্তরের ওয়েল ফেয়ার আধিকারিক।

এই সচেতনতা অনুষ্ঠানে ছাত্রছাত্রীরা, শিক্ষক, শিক্ষিকা ও প্রধান শিক্ষক সবাই অংশগ্রহণ করে আনন্দ প্রকাশ করেছেন। এই বিষয়ে ক্রেতা সুরক্ষা দপ্তরের সহ অধিকর্তা অতনু গাইন জানান," করোনার জন‍্যে স্কুলে সচেতনতা বন্ধ ছিল। তাই এখন খুব বেশি করে স্কুলে সচেতনতা অনুষ্ঠান হবে যেহেতু ছাত্রছাত্রীরা দেশের ভবিষ্যৎ। তাই তাদেরকে সচেতন করলে তাদের দ্বারা প্রতিবেশিরা সচেতন হবেন"।


North24Paraganas

Jul 25 2022, 18:12

শাশুড়িকে অজ্ঞান করে টাকা পয়সা সোনা দানা নিয়ে পালালো বৌমা ও তার বন্ধু

উত্তর ২৪ পরগনা: শাশুড়িকে একা পেয়ে রুমালে কিছু মাখিয়ে শাশুড়ির নাকে ঠেসে ধরে অজ্ঞান করে বাড়ি থেকে সোনা দানা টাকা-পয়সা নিয়ে চম্পট দিল বৌমা। সোমবার সকাল ১১ টা নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার শিশুবাগান পাড়া এলাকায়। অভিযুক্ত বৌমার নাম মুক্তি মালাকার সাহা। প্রায় ঘন্টা খানিক পর শাশুড়ি শিলা সাহার জ্ঞান ফিরতেই তিনি দেখেন ঘরের আলমারি ভাঙা, সোনা দানা টাকা পয়সা সমস্ত কিছু নিয়ে গিয়েছে বৌমা। তিনি ছোট ছেলে শংকর সাহাকে নিয়ে বনগাঁ থানার দ্বারস্থ হয়েছেন৷

শংকর বলেন,"চার মাস আগে বাড়ি ছেড়ে চলে গিয়েছিল আমার বউ মুক্তি। থানায় মিসিংডারি করেছিলাম ।হঠাৎই আজ সকালে এক বন্ধুকে নিয়ে বাড়িতে আসে।তখন আমরা কেউ বাড়িতে ছিলাম না। মাকে অজ্ঞান করে বউ ও তার বন্ধু সোনা দানা টাকা পয়সা নিয়ে পালিয়েছে।" থানায় অভিযোগ দায়ের হলে ঘটনার তদন্তে পুলিশ।


North24Paraganas

Jul 25 2022, 12:21

অন্তঃসত্ত্বা প্রসূতির চিকিৎসাকে কেন্দ্র করে ফের গাফিলতির অভিযোগ উঠল বারাসাতের একটি নার্সিংহোমের বিরুদ্ধে

উত্তর ২৪ পরগনা:দমদমের এক প্রসূতির চিকিৎসায় ফের গাফিলতির অভিযোগ উঠল বারাসাত নবপল্লীর বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে।

গতকাল এই নার্সিংহোমে ভর্তি হন দমদম ক্যান্টনমেন্ট সংলগ্ন এলাকার বাসিন্দা দেবশ্রী ধর। ভর্তির সময় নার্সিংহোমের পক্ষ থেকে সবকিছু ঠিকঠাক আছে বললেও রাত্তিরে বাচ্চার মুভমেন্ট ঠিকঠাক হচ্ছিল না এবং ডাক্তারও সময় মত নার্সিংহোমে আসেননি বলেই রোগীর পরিবারের লোকের অভিযোগ। এমনকি নার্সিংহোম এর পক্ষ থেকে রোগীর পরিবারকেও এ কথা জানানো হয়নি।

আজ সকালে রোগীর সিজার হওয়ার কথা থাকলেও নার্সিংহোমে এসে বাড়ির লোক জানতে পারে বাচ্চাটি পেটেই মারা গিয়েছে। এরপরই ক্ষোভ ফেটে পড়ে বাড়ির লোকজন। তবে অভিযুক্ত ডাক্তার জ্যোতিষ্ক ঘোষ এ বিষয়ে কোন মন্তব্য করতে যেমন চাননি। তেমনি মন্তব্য করতে চাননি বেসরকারি নার্সিংহোম কর্তৃপক্ষও।

তবে রোগীর পরিবারের পক্ষ থেকে ডাক্তার ও নার্সিংহোম এর বিরুদ্ধে বারাসাত থানায় অভিযোগ জানানো হবে বলে জানা গিয়েছে।

শুধু গতকালই যে নার্সিংহোম এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে এমন নয় অতীতেও বারাসাতের এই নার্সিংহোম টির বিরুদ্ধে বহু মানুষ বিভিন্ন সময় বিভিন্ন রকমের গাফিলতির অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। এখন কত তাড়াতাড়ি নার্সিংহোমের বিরুদ্ধে প্রশাসন পদক্ষেপ গ্রহণ করে সেটাই এখন দেখার।

প্রস্তুতির মৃত্যু ঘিরে বারাসাতের নবপল্লীর বেসরকারি নার্সিংহোমের সি ও রজত ব্যানার্জি পুরোপুরি দোষ দিলেন ডাক্তার জ্যোতিষ্ক ঘোষের উপর। নার্সিংহোমের পক্ষ থেকে ডাক্তার জ্যোতিষ্ক ঘোষকে বারবার জানানো সত্বেও তিনি নাকি বলেন আমি সকালে গিয়ে রোগীকে দেখব। এদিকে সকালে প্রসূতি মায়ের পেটের ভিতরে মারা যায় বাচ্চাটি।