Nort24Paraganas

Jun 16 2021, 15:26

বিজেপি থেকে প্রায় ৫০০ বিজেপি কর্মী তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।
  


উত্তর 24 পরগনা : উত্তর 24 পরগনার মিনাখাঁ ব্লকের আটপুকুর অঞ্চলের ৫০০ বিজেপি কর্মী তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। মিনাখাঁ তৃণমূলের দলীয় কার্যালয়ে যোগদান পর্ব অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন মিনাখাঁ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি আইয়ুব হোসেন গাজী, মিনাখাঁ ব্লক তৃণমূল আটপুকুর কংগ্রেসের সভাপতি শরিফুল চৌধুরী, চাপাপুকুর অঞ্চল তৃণমূল কংগ্রেস সভাপতি সত্যজিৎ রায় সহ তৃণমূল নেতাকর্মীদের।

 বুধবার তৃণমূল নেতৃবৃন্দের হাত থেকে বিজেপি কর্মীরা তৃণমূলের পতাকা তুলে নেন। তারা বলেন," ভোট পর্ব মিটলে বিজেপি কর্মীরা বা নেতারা তাদের খোঁজ খবর নিচ্ছেন না এবং কোন রকম ভাবে তারা বিজেপির দলীয় সহযোগিতা পাচ্ছেন না। সেই কারণে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। 

Nort24Paraganas

Jun 16 2021, 14:53

বাম সমর্থিত দুই কর্মীর বাড়ি এবং গাড়ি আক্রান্তের পর আজ সাংবাদিক সম্মেলন করেন দুলাল চক্রবর্তী
  



উত্তর 24 পরগনা: বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই উত্তর 24 পরগনার পানিহাটি বিধানসভা অঞ্চলে বিক্ষিপ্ত কিছু রাজনৈতিক হিংসার ঘটনা ঘটলেও তা বৃহৎ আকার ধারণ করেনি। তবে গত দু'দিন আগেই পানিহাটি পৌরসভার 33 নম্বর ওয়ার্ডের বাম সমর্থিত দুই কর্মীর বাড়ি এবং গাড়ি আক্রান্ত হয়। 

এরপর আজ সাংবাদিক সম্মেলন করে পানিহাটি বামফ্রন্টের পক্ষে দুলাল চক্রবর্তীর জানালেন," বিক্ষিপ্ত এই ঘটনাগুলি যাতে না ঘটে সেদিকে বিধায়ককে নজর দিতে হবে। পাশাপাশি তিনি আরো অভিযোগ করেন করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য পৌর কো-অর্ডিনেটর এর সাথে যোগাযোগ করতে গিয়ে বিভ্রান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। এ বিষয়ে নজর দেওয়া উচিত বিধায়কের"। 

বামফ্রন্টের এই অভিযোগে গুরুত্ব দিতে নারাজ পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ ।তিনি জানালেন," নির্বাচনের পর বাম এবং রাম কোন দলেরই কোন প্রতিনিধি কে দেখতে পাইনি পানিহাটির সাধারন মানুষ। বামফ্রন্টের যে অভিযোগ ভিত্তিহীন।" 

Nort24Paraganas

Jun 16 2021, 12:06

শহীদ বিকাশ বসুর জন্মদিন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবির ও বিনামূল্যে অক্সিজেন পরিষেবার উদ্বোধন করা হল
  


উত্তর 24 পরগনা : আজ উত্তর 24 পরগনার ইছাপুরের আনন্দমঠ সি ব্লকের শহীদ বিকাশ বসুর জন্মদিন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবির ও বিনামূল্যে অক্সিজেন পরিষেবার উদ্বোধন করা হল। উপস্থিত ছিলেন ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী, ন'পাড়ার বিধায়ক মঞ্জু বসু সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। 

Nort24Paraganas

Jun 16 2021, 12:04

কর্মহীনদের ত্রাণবিলি তৃণমূলের।
  

 
উত্তর ২৪ পরগনা : করোনায় বিপর্যস্ত গোটা রাজ‍্য সহ দেশ । প্রচুর মানুষের মৃত‍্যুতে স্বজনহারা বহু পরিবার। দেশে আর্থিক বিপর্যয়ের ফলে কর্মহীন বহু মানুষ। করোনা কড়া বিধিনিষেধের ফলে কাজ হারিয়ে সরকারি রেশনই ভরসা বহু পরিবারের। 

এমতাবস্থায় উত্তর 24 পরগনার স্বরূপনগরের সাঁড়াপুল-নির্মাণ গ্রাম পঞ্চায়েতে অভিনব ত্রাণের ব‍্যবস্থা করল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। করোনায় যেসব নাগরিক প্রাণ হারিয়েছেন, তাদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করে এই ত্রাণ শিবির শুরু হয়। 

এই অভিনব ত্রাণ শিবিরের উদ্দেশ্য হল, যারা করোনাকালে কাজ হারিয়েছেন তাদের পরিবারের পাশে দাঁড়ান। এই ত্রাণ শিবিরের আয়োজন বলে জানালেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাঁড়াপুল-নির্মাণ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দেবব্রত বিশ্বাস, সাঁড়াপুল-নির্মাণ গ্রাম পঞ্চায়েতের সভাপতি গোবিন্দ মন্ডল, স্থানীয় তৃণমূল নেতা বাবলু সরকার সহ অন‍্যান‍্য তৃণমূল নেতৃত্ব। 

Nort24Paraganas

Jun 15 2021, 17:33

পরিবর্তন করা হল বনগাঁ পৌরসভার পৌর প্রশাসকে।
  




উত্তর 24 পরগনার বনগাঁ পৌরসভার বর্তমান পুর প্রশাসক শঙ্কর আঢ্য কে সরিয়ে নতুন পুর প্রশাসক করা হল গোলাপ শেঠ কে। পৌরসভার মেয়াদ শেষ হওয়ার পর পুর প্রশাসক হিসাবে দায়িত্ব নেন প্রাক্তন পৌরপ্রধান শঙ্কর আঢ্য।  আজ তাকে সরিয়ে নতুন প্রশাসকের দায়িত্ব দেওয়া হল উত্তর ২৪ পরগণার তৃণমূলে কংগ্রেসের আহবায়ক গোপাল শেঠ কে। এদিন মেল মারফত তার কাছে প্রশাসকের দায়িত্ব নেওয়ার নির্দেশ আসে।  দু- একদিনে মধ্যে দায়িত্ব নেবেন বলে জানান গোপাল বাবু। 

Nort24Paraganas

Jun 15 2021, 17:32

সাংসদের অক্সিজেন কনসেনট্রেটেড প্রদান পৌরসভাকে।
  


উত্তর  24 পরগনার বারাসাত লোকসভা কেন্দ্রের সাংসদ ডাঃ কাকলি ঘোষ দস্তিদার  উদ্যোগে আজ অশোকনগর কল্যাণগড়- পৌরসভা করোনা মহামারীর জন্য অক্সিজেন কনসেনট্রেটেড পৌরসভার পৌরপ্রধান প্রবোধ  সরকারের হাতে তুলে দিলেন। আরো কোন অসুবিধার সম্মুখীন হলে সাহায্যের আশ্বাস দেন সাংসদ। 

Nort24Paraganas

Jun 15 2021, 16:46

दपूरे- टाटानगर से अमृतसर के बीच चलेगी स्पेशल ट्रेन
  



कोलकाता:  यात्रियों की मांग को ध्यान में रखते हुए दक्षिण पूर्व रेलवे ने टाटानगर- अमृतसर के बीच स्पेशल ट्रेन चलाने का निर्णय लिया है. दपूरे से मिली जानकारी के अनुसार, 08103 टाटानगर-अमृतसर स्पेशल 21 से 28 जून तक टाटानगर से प्रत्येक सोमवार व बुधवार को रात 9.10 बजे प्रस्थान कर तीसरे दिन सुबह 6.30 बजे अमृतसर पहुंचेगी. 

वापसी में, 08104 अमृतसर-टाटानगर स्पेशल 23 से 30 जून तक प्रत्येक बुधवार व शुक्रवार को अमृतसर से रवाना होकर अगले दिन रात 9.10 बजे टाटानगर पहुंचेगी. इस ट्रेन में चार एसी-3 टियर, 11 स्लीपर क्लास और चार सामान्य द्वितीय श्रेणी आरक्षित कोच होंगे. 

Nort24Paraganas

Jun 15 2021, 16:44

ভ্যাকসিনের চুম্বক এফেক্টের পর্দা ফাঁস।
  


পাউডার লাগাতেই বারাসাত বাসিন্দা মহিলার শরীর থেকে উধাও চুম্বকের প্রবাহ।

উত্তর 24 পরগনা : গত ২৮ এপ্রিল করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেন উত্তর 24 পরগনার বারাসাতের বেলতলায় বাসিন্দা অনিমা নস্কর। এরপর তিনি টিভিতে দেখেন নর্থ বেঙ্গলের শিলিগুড়ি ও বসিরহাটের এক ব্যক্তির ভ্যাকসিন নেওয়ার পর শরীরে হাতা খুন্তি পয়সা মোবাইল চুম্বকের মত লেগে যাচ্ছে। 

এরপর তার ছেলে মজার ছলে মায়ের শরীরে পয়সা লাগিয়ে দেখতে গেলে তিনি দেখেন, মায়ের শরীরে চুম্বকের মতন পয়সা আটকে যাচ্ছে। শরীরে কোন সমস্যা না থাকলেও বয়স জনিত কারণে চিন্তিত রয়েছেন অনিমা দেবী। 

এরপর আজ সকালে তারা খবরে দেখেন শরীরে পাউডার লাগালে এই চুম্বকত্বের প্রভাব থাকছে না। অনিমা দেবের পরিবার মনে করেন, বিজ্ঞানীরা পরীক্ষা-নিরীক্ষা করে ভ্যাকসিন তৈরি করেছেন। ভ্যাকসিন নেওয়ার পরে এই ঘটনা ঘটলেও এই ধরনের ঘটনা কোন যুক্তি গ্রাগ্য নয়।  হয়তো স্কিনের সমস্যা দরুন এ ধরনের ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন তারা।

 এ বিষয়ে বারাসাত হাসপাতালের সুপার সুব্রত মন্ডল জানান, "ভ্যাকসিনের সাথে এধরনের ঘটনার কোন যোগ নেই। এটা সম্পূর্ণ ভিত্তিহীন।" 

Nort24Paraganas

Jun 15 2021, 16:08

অন্যন্য নজির শিক্ষক ও শিক্ষিকাদের।
  


সমাজ যে শিক্ষক ও শিক্ষিকারাই।নতুন পথ দেখায়  তার নিদর্শন নতুন করে আবার রাখল বেলঘড়িয়া ভৈরব গাঙ্গুলী কলেজের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষক-কর্মচারীরা‌।

করোনার অতিমারির কারণে দীর্ঘদিন লকডাউনের ফলে বন্ধ কলেজের পঠন পাঠন। কাজ হারিয়েছেন বহু মানুষ ।কলেজের আর্থিক ভাবে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ালো এই কলেজের শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীরা। 

করোনা আবহের মধ্যে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা চলছে অনলাইনে। আর আর্থিকভাবে পিছিয়ে পড়া সমস্ত ছাত্র-ছাত্রী মোবাইল রিচার্জ থেকে শুরু করে পড়াশোনা সংক্রান্ত যাবতীয় সহযোগিতা করছেন ভৈরব গাঙ্গুলী কলেজ কর্তৃপক্ষ।  

Nort24Paraganas

Jun 15 2021, 15:54

ভোজ্য তেলের দাম বাড়ায়, মধ্যবিত্তের তা ক্রমশ কেনার ক্ষমতার বাইরে চলে যাচ্ছে।
  



উত্তর ২৪ পরগনা : যে হারে সরষের তেলের দাম বেড়েছে তাতে বারাসাতের লোকদের মুখে একটাই কথা তেল খাওয়া কমাতে হবে।

সরষে তেল সহ সয়াবিন, সূর্যমূখী তেলের খুচরো মূল্য গত একমাসে একটানা বেড়েই চলেছে। চলতি মাসে ভোজ্য তেলের দাম ছিল আকাশছোঁয়া।পরিসংখ্যান বলছে বর্তমানে দেশে উৎপাদিত ভোজ্য তেলের দাম ৬২ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা সাম্প্রতিক সময়ে এক নয়া রেকর্ড। 

করোনার অতিমারির মধ্যে আর্থিক মন্দার মাঝে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ক্রমেই মধ্যবিত্তের নাগালের বাইরে যেতে শুরু করেছে। পেট্রোল ডিজেলের মত ভোজ্য তেলের দামেও অস্বাভাবিক বৃদ্ধি দেখা গিয়েছে গত কয়েক সপ্তাহে। যার জেরে মধ্যবিত্তের রান্না ঘরেও পৌঁছেছে মূল্যবৃদ্ধির ঝাঁঝ তা কিন্তু পরিষ্কার জানিয়ে দিলেন বারাসাতের ক্ষুদ্র ব্যবসায়ী ও ক্রেতারা।

পরিসংখ্যান অনুযায়ী গত ১১ বছরে মধ্যে এবারই দেশে ভোজ্য তেলের নাম সর্বাধিক।এদিকে আজ মঙ্গলবারের হিসেব বলছে জুন মাসে সরষের তেলের দাম গড়ে প্রায় 200 টাকা প্রতি লিটারে পৌঁছেছে। যা কিনা গত বছরের দামের থেকেও 40 শতাংশ বেশি। 2020 সালে এই সময় ভোজ্য তেলের দাম ছিল 120 টাকার আশেপাশে।এমনিতেই কোভিড কড়া বিধিনিষেধের প্রায় লকডাউনের কারণে মানুষের  ক্রয়ক্ষমতা এবং আয় উভয়ই কমেছে। এর মধ্যে রান্নার তেলের দামে তীব্র বৃদ্ধি চরম সঙ্কটের সৃষ্টি করেছে এমনটাই কিন্তু মনে করছেন দোকানদার থেকে ক্রেতারা।