North24Paraganas

Jun 10 2022, 12:47

ব্রেকিং

মাধ্যমিকের সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছিল আর এবার উচ্চমাধ্যমিকে 493 নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করল অরিত্র

2022 এর উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে আজ মেধাতালিকায় নাম উঠে এসেছে রহড়া রামকৃষ্ণ মিশনের অরিত্র মাইতি। মাধ্যমিকের অরিত্র সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছিল আর এবার উচ্চমাধ্যমিকে 495 নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে সে।

তার এই কৃতিত্বের সভাপতি খুশি রহড়া রামকৃষ্ণ মিশনের সকলেই। আগামী জীবনে ইঞ্জিনিয়ার হতে চায় অরিত্র তবে সেখানেও যদি সফল না হয় তাহলে ডাক্তার হতেও আপত্তি নেই অরিত্রর। রামকৃষ্ণ মিশনের মহারাজ জানালেন অরিত্র অলরাউন্ডার ও যে বিষয়ে পড়াশোনা করুক না কেন তাতে সফল হবে।


North24Paraganas

Jun 10 2022, 12:45

ব্রেকিং

মাধ্যমিকের সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছিল আর এবার উচ্চমাধ্যমিকে 493 নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করল অরিত্র

2022 এর উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে আজ মেধাতালিকায় নাম উঠে এসেছে রহড়া রামকৃষ্ণ মিশনের অরিত্র মাইতি। মাধ্যমিকের অরিত্র সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছিল আর এবার উচ্চমাধ্যমিকে 495 নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে সে।

তার এই কৃতিত্বের সভাপতি খুশি রহড়া রামকৃষ্ণ মিশনের সকলেই। আগামী জীবনে ইঞ্জিনিয়ার হতে চায় অরিত্র তবে সেখানেও যদি সফল না হয় তাহলে ডাক্তার হতেও আপত্তি নেই অরিত্রর। রামকৃষ্ণ মিশনের মহারাজ জানালেন অরিত্র অলরাউন্ডার ও যে বিষয়ে পড়াশোনা করুক না কেন তাতে সফল হবে।


North24Paraganas

Jun 10 2022, 12:30

ব্রেকিং 

উচ্চমাধ্যমিকে রাজ্যে দশম অশ্মি চৌধুরী ৪৮৯ ,অশোকনগর বাণীপীঠ বালিকা বিদ্যালয়, উত্তর ২৪ পরগনা।

মাধ্যমিকে ষষ্ঠ স্থান এরপর উচ্চ মাধ্যমিকের দশম স্থান অধিকার কারী অশ্মি চৌধুরী প্রাপ্ত নাম্বার 489 অশোকনগর বাণীপীঠ উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী। ভবিষ্যতে ডাক্তার হতে হতে চায় পড়াশোনার পাশাপাশি রান্না করতেও খুব ভালবাসে অশ্মি চৌধুরী।

ছবি:উৎপল রায়।


North24Paraganas

Jun 10 2022, 11:47

তৃণমূলের সক্রিয় কর্মীকে পিস্তলের বাট দিয়ে এলোপাতাড়ি পেটানোর অভিযোগ জগদ্দলে

উত্তর ২৪ পরগনা:তৃণমূলের সক্রিয় কর্মী ওমপ্রকাশ যাদবকে পিস্তলের বাট দিয়ে এলোপাতাড়ি পেটানোর অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতের ঘটনা জগদ্দল থানার অন্তর্গত ভাটপাড়া পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের আতপুর শাস্ত্রীনগর এলাকায়। আক্রান্ত তৃণমূল কর্মী শাস্ত্রীনগর সেবা সমিতির সম্পাদক।

আক্রান্ত তৃণমূল কর্মী ওমপ্রকাশ যাদবের অভিযোগ, শ্যামনগর পাওয়ার হাউস মোড়ের দুষ্কৃতী রাজু তেওয়ারী, সুরজ তেওয়ারী দলবল নিয়ে হানা দেয় শাস্ত্রীনগর সেবা সমিতির সামনে। জোর করে তাকে অটোতে তুলে নেবার চেষ্টা চালায় দুষ্কৃতীরা। যেতে অস্বীকার করলে পিস্তলের বাট দিয়ে রাজু-সুরজের দলবল এলোপাতাড়ি পেটায় বলে অভিযোগ। ওইদিন রাতেই ওমপ্রকাশ যাদব জগদ্দল থানায় অভিযোগ দায়ের করেন।

তার অভিযোগ, প্রশাসনে অভিযোগ দায়ের সত্ত্বেও পুলিশ এখন ও কাউকেই গ্রেফতার করেনি। ওইদিন রাতেই জগদ্দল থানায় অভিযোগ দায়ের করেন আক্রান্ত ওমপ্রকাশ। তৃণমূল নেতা সঞ্জয় সিং বলেন, "ব্যারাকপুর কেন্দ্রের সাংসদ তৃণমূলে যোগ দিয়েছেন। তা মানতে পারছেন না জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। সঞ্জয় বাবুর অভিযোগ, বিধায়ক সোমনাথ শ্যামের মদতেই দুষ্কৃতীদের এত বাড়বাড়ন্ত।"

ছবি: প্রবীর রায়।


North24Paraganas

Jun 10 2022, 10:59

২০ হাজার টাকার সরকারি লোন পাইয়ে দিয়ে , ১০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার বিজেপি মহিলা কর্মী ও তার মেয়ে

উত্তর ২৪ পরগনা:উত্তর ২৪ পরগনা বাগদা ব্লকের হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েত এলাকার কুমোর খোলা গ্রামের বিধবা মহিলা চন্দনা রায় দুই ছেলে মেয়েকে নিয়ে কলকাতাতে পরিচারিকার কাজ করে সংসার চালান । ১ বছর আগে পার্শ্ববর্তী গ্রামের এক মহিলা সুশীলা বিশ্বাস মহিলা সমৃদ্ধি যোজনা লোন পাইয়ে দেওয়ার কথা বলেন । আবেদনপত্র জমা করতে চন্দনার কাছ থেকে ৩০০ টাকা নিয়েছিল সুশীলা । ২০ হাজার টাকা লোন পেলে সেই টাকার ব্যাঙ্কে পরিশোধ করা লাগবে না বলে জানিয়েছিল সুশীলা । এবং সুশিলাকে ১৫ হাজার টাকা দিতে হবে বলে জানিয়েছিল চন্দনাকে ।

চন্দনা রাজিও হয়েছিল । গত সোমবার চন্দনা রায় ও তার ভাই সৌমিত্র শিকদার ব্যাঙ্ক থেকে টাকা তুলে নিয়ে সুশীলার বাড়িতে টাকা দিতে গেলে সুশীলা ১৫ হাজার টাকার জায়গায় ১৬ হাজার টাকা দাবি করে । এবং চন্দনার কাছ থেকে ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় । চন্দনা এবং ভাই সৌমিত্রকে মারধোর করে সুশীলা বিশ্বাস মেয়ে সুপ্রিয়া বিশ্বাস ছেলে সৌমিত্র বিশ্বাস । বাগদা থানায় চন্দনা ১০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার লিখিত অভিযোগ দায়ের করে চন্দনা । অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সুশীলা বিশ্বাস ও সুপ্রিয়া বিশ্বাসকে গ্রেপ্তার করে বাগদা থানার পুলিশ । তাদের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা রুজু করা হয়েছে পুলিশের পক্ষ থেকে ।

এই ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর বাগদা পশ্চিম ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অঘোর চন্দ্র হালদার বলেন," সুশীলা বিশ্বাস বিজেপি কর্মী । মহিলা সমৃদ্ধি যোজনা টাকা নিয়ে যা করেছেন তার দৃষ্টান্তমূলক শাস্তির আবেদন করছি আমরা । পুলিশের কাছে অনুরোধ ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক" ।

সুশীলা বিশ্বাস বিজেপি কর্মী তা মেনে নিয়েছেন বাগদা ২নং মণ্ডলের বিজেপি সভাপতি হরষিত চন্দ্র বালা বলেন," সুশীলা মন্ডল কমিটিতেও ছিল ,বর্তমানে নেই । তিনি ব্যক্তিগতভাবে যদি এই কাজ করে তার সাজা হওয়া উচিত । বিজেপি তো আর অন্যায় করতে বলেনি । নিজে অন্যায় করেছেন তার অবশ্যই শাস্তি হওয়া উচিত ।"


North24Paraganas

Jun 09 2022, 18:45

উত্তর ২৪ পরগনার মুকুন্দপুরে নাবালিকা গণধর্ষণের ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

উত্তর ২৪ পরগনা:উত্তর ২৪ পরগনার বাসুদেবপুর থানার মুকুন্দপুরে নাবালিকা গণধর্ষণের ঘটনায় জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলাটি করেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত।

তাঁর আবেদন, আদালতের নজরদারিতে ওই ঘটনার তদন্ত হোক। দোষীদের দ্রুত শাস্তি দেওয়া হোক। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটি আগামী সপ্তাহে শুনানির সম্ভাবনা রয়েছে।

মামলাকারীর আর অভিযোগ ওই নাবালিকাকে শুধু গণধর্ষণই নয়, গণধর্ষণের ভিডিও তুলে রাখা হয়েছে ।


North24Paraganas

Jun 09 2022, 15:33

বারাসাত হাসপাতালের সুপারের চেষ্টায় সাপে কাটা এক যুবক প্রাণ ফিরে পেল

উত্তর ২৪ পরগনা: ২২ বছর এর যুবক শাসনের বাসিন্দা ।মঙ্গলবার অনুষ্ঠান বাড়ি নিমন্ত্রণ খেয়ে বাড়ি এসে ভোর ৩ টের সময়।এরপর ঘুমিয়ে পড়লে হঠাৎ সে চিৎকার করে উঠে ।বলে সে বিছানায় সাপ দেখতে পায়।হাতের পাস দিয়ে গিয়েছে দেখেও আবার সে ঘুমিয়ে পড়ে। পরের দিন শরীর খারাপ করলে এলাকার ডক্টরের কাছে নিয়ে গেলে তাকে ডক্টর বড় ডক্টর দেখাতে বলে। এর পর বারাসাত হসপিটালে নিয়ে এলে আস্তে আস্তে তার শরীর আরো খারাপ হতে থাকে।

বাড়ির লোকের ধারণা ছিল যে সে রাতে সাপ দেখেছে বলে ভয়ে এমন করছে।এমন সময় বারাসাত হসপিটালের সুপার ডা: সুব্রত মণ্ডল সন্ধা বেলায় দেখতে গেলে বাড়ির লোকের কাছে জানতে চায় কি ভাবে কেটেছে।সুব্রত মণ্ডল তখনি তাকে সাপে কাটার টেস্ট করতে বলেন। সাপে কাটার ইনজেকশন দিতে থাকেন।২০মিনিট পর টেস্ট রিপোর্ট এলে দেখা যায় তাকে সাপে কেটে ছে।

সারা রাত দেখার পর এখন সেই ব্যাক্তি ভালো আছে।সেদিন সুপার সুব্রত মণ্ডল না দেখলে আজ সেই প্রেসেন্ট মারাই যেত।বাড়ির লোকের বক্তব্য তারা বুঝতেই পারে নী যে তাকে সাপ কামড়েছে। পরিবারের সদস্যরা সুপার কে ধন্যবাদ জানান তাদের ছেলে কে প্রাণ ফিরিয়ে দেওয়ার জন্য।


North24Paraganas

Jun 09 2022, 19:01

প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে গাছ কেটে বিক্রি করার অভিযোগ বেলঘড়িয়ার উদয়ন সংঘ ক্লাবের বিরুদ্ধে, ঘটনায় সরব এলাকাবাসী

উত্তর ২৪ পরগনা:গত ৫ ই জুন বৃক্ষরোপণের মধ্য দিয়ে দেশ তথা রাজ্য জুড়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। প্রকৃতির ভারসাম্য বাঁচিয়ে রাখার জন্য পরিবেশবিদরা "গাছ লাগান প্রাণ বাঁচান" স্লোগান তুলে বিভিন্ন অনুষ্ঠান করেন। কিন্তু পরিবেশ সপ্তাহ চলাকালীন যেখানে বৃক্ষরোপণ করছেন চারিদিকে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা থেকে শুরু করে সাধারণ মানুষ সেই জায়গায় দাঁড়িয়ে প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বহু পুরনো মূল্যবান মেহগনি গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠল বেলঘড়িয়ার উদয়ন সংঘ ক্লাবের বিরুদ্ধে।

ক্লাবের সভাপতি ভক্তি ভুষণ ঘোষ এর বিরুদ্ধে এই গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে।এ বিষয়ে ভক্তি ভুষণ ঘোষ এর প্রতিক্রিয়া চাওয়া হলে প্রথমে তিনি চ্যানেলের বুম হাত দিয়ে সরিয়ে দেন।তারপর সাফাই দেন বাড়িতে গাছের ডাল পরছে তাই তিনি গাছটি কেটে ফেলেছেন স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে।গাছ কেটে বিক্রি করার বিষয়টি জানাজানি হতে সরব হয়েছেন এলাকার বাসিন্দারা।এলাকার ক্ষুব্দ স্থানীয় বাসিন্দারা এই গাছ কাটা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছেন এবং ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে বেলঘড়িয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

কামারহাটি পৌরসভার পৌরপ্রধান গোপাল সাহা জানান," ক্লাব কর্তৃপক্ষ পৌরসভাকে কিছু না জানিয়ে অনৈতিকভাবে এই ধরনের মূল্যবান গাছ কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে।পৌরসভার তরফ থেকে ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।"


North24Paraganas

Jun 09 2022, 15:30

গৃহবধূকে ধর্ষণের অভিযোগ মধ্যপ যুবকের বিরুদ্ধে

উত্তর ২৪ পরগনা:চক কাঠালিয়া অঞ্চলে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ মধ্যপ যুবকের বিরুদ্ধে। অভিযোগ অঞ্চলের বাসিন্দা গৃহবধূ সোমবার বিকেলে রাস্তায় হাঁটাহাঁটি করছিলেন। সে সময় পাড়ার এক ব্যক্তি ছোটন দাস তাকে হাত ধরে জোর করে ঘরে টেনে নিয়ে গিয়ে ধর্ষণ করেছে।

ঘটনা জানাজানি হতেই অঞ্চলে ছড়ায় চাঞ্চল্য। অভিযুক্ত ছোটনের বিরুদ্ধে মোহনপুর থানায় অভিযোগ দায়ের করা হলেও পুলিশ তাকে গ্রেফতার না করায় হতবাক নির্যাতিতার পরিবার সহ স্থানীয় বাসিন্দারা।

ঘটনা সম্পর্কে চক কাঠালিয়া দিশারী সংঘের মাঠের পাশের বাসিন্দা নির্যাতিত মহিলা জানালেন ঘটনা ঘটার পরে ৫০ টাকা দিয়ে তাকে ঘর থেকে বের করে দেয় এবং ভয় দেখায় ঘটনা যাতে কেউ না জানে আতঙ্কিত নির্যাতিত মহিলা।

ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ছোটন দাস জানালেন টাকা চাওয়ার জন্যই ওই মহিলা এসেছিল তবে ধর্ষণের মতো কোনো ঘটনা ঘটেনি সম্পূর্ণটাই তাকে অভিযুক্ত করার লক্ষ্যেই সাজানো হয়েছে।


North24Paraganas

Jun 09 2022, 15:29

আগরপাড়া স্টেশন রোডের একটি পুকুরে স্নান করতে নেমে ডুবে মৃত্যু হল ৫৩ বছরের নারায়ণ চক্রবর্তী।

উত্তর ২৪ পরগনা:প্রত্যেক দিনের মতো আজকেও স্নান করতে গিয়েছিলেন নিজের পাড়ার পুকুরে।ওই পুকুরেই ডুবে মৃত্যু হল ৫৩ বছরের নারায়ণ চক্রবর্তীর। আগরপাড়া স্টেশন রোডে ৬ নম্বর মহাজাতি নগরের পুকুরে নারায়ণ চক্রবর্তী আগরপাড়া নীলগঞ্জ রোডের মহাজাতি মধ্য পল্লীর বাসিন্দারা নারায়ণ চক্রবর্তী বয়স ৫৩।পেশা অ্যাম্বুলেন্স চালক।

কিছুদিন ধরে যে জায়গার অ্যাম্বুলেন্স চালাতেন সেখান থেকে তাকে বসিয়ে দেওয়া হয় তার কারণে মানসিক চাপে ছিলেন। প্রতিদিনের মতন আজ ১১ টা থেকে ১১.৩০ নাগাদ প্রতিদিনের মতন তিনি স্নান করতে আসেন পাড়ার এই পুকুরে।

আচমকাই স্থানীয়রা লক্ষ করে সে ডুবে যাচ্ছে এবং তার পরে তাকে জল থেকে তুলে কামারহাটি তে মেডিসিন অফ সাগর দত্ত মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নিয়ে আসলে পরে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। তবে স্থানীয় সূত্রে খবর সে সাঁতার জানত। প্রতিদিন স্নান করতে নেমে সাঁতার কাটতো। আচমকাই এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে আগরপাড়া মহাজাতি অঞ্চলে। তার দুই ছেলে এবং স্ত্রী রত্না চক্রবর্তীকে বর্তমান।