North24Paraganas

Jun 06 2022, 17:26

ভরদুপুরে কামারহাটি উত্তর বাসুদেবপুর টেক্সএমএকো সংলগ্ন ৪ নম্বর রেলগেট অঞ্চলে দুষ্কৃতী হামলা

উত্তর ২৪ পরগনা:২৭ বছরের বিজয় রাও নামে এক যুবক তার স্ত্রীকে নিয়ে দুপুর ১.৩০ নাগাদ কামারহাটি ২৯ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ৪ নম্বর রেলগেট এলাকা দিয়েই যাচ্ছিল। হঠাৎই এলাকায় থাকা কিছু দুষ্কৃতী বিজয়কে ও তার স্ত্রী কু-মন্তব্য করে। বিজয় রাও এর প্রতিবাদ করলে তাকে বিভিন্ন অস্ত্র দিয়ে আঘাত করে তার মাথা ফাটিয়ে দেওয়া হয় এবং ঠোঁট ফেটে যায়।

পরবর্তীতে তাকে সাগর দত্ত মেডিকেল হাসপাতাল এন্ড কলেজে নিয়ে গিয়ে চিকিৎসা করান হয়।তার মাথায় তিনটে সেলাই করা হয়।সেখান থেকে বেলঘড়িয়া থানায় অভিযোগ দায়ের করেন।


North24Paraganas

Jun 06 2022, 15:44

নেশা বর্জন করুন, নেশা মুক্ত সমাজ গড়ে তুলুন, এই বার্তা নিয়ে ঠাকুরনগর থেকে হেঁটে কেদারনাথ যাচ্ছেন ঠাকুরনগরের দুই যুবক

উত্তর ২৪ পরগনা:"আত্মহত্যা কোন সমস্যার সমাধান নয়" এই বার্তা নিয়ে চাইকেলে দেশের ২৪ রাজ্য ঘুড়ে মাস খানের আগে বাড়ি ফিরেছেন গাইঘাটার গুটড়ির যুবক সঞ্জয় বিশ্বাস। এবার তার দেখানো পথে নেশা মুক্ত সমাজ গড়ার বার্তা নিয়ে আনুমানিক ১৯০০ কিলোমিটার পথ পায়ে হেঁটে কেদারনাথ যাওয়ার সিধান্ত নিলেন ঠাকুরনগর কাড়োলার দুই যুবক সৌগত বিশ্বাস ও সুমন মণ্ডল।

সোমবার সকালে ঠাকুরনগর ঠাকুরবাড়িতে পুজো দিয়ে হাটা শুরু করেছেন তারা। তাদের যাত্রা শুরুতে তাদের পাশে ছিলেন সৌগত মা শুক্লা বিশ্বাস ও সঞ্চয় বিশ্বাস। এই প্রথম বার তারা এমন উদ্যোগ নিয়েছেন।

সৌগত বলেন, সমাজে সে ভাবে নেশার বারবারন্ত তাতে এই বার্তা দেওয়ার ছিল। তিনি আরও বলেন, শরীরের জোরের থেকেও মনের জোরে এই উদ্যোগ। ছেলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শুক্লা দেবী। তিনি বলেন, ও নিজের লক্ষ্যে জয়ী হয়ে আসুক ওরা । এটাই আমার আনন্দ।

সঞ্চয় বলেন, ওরা একটা দুঃসাহসিক উদ্যোগ নিয়েছে। ওদের জন্য শুভেচ্ছা রইল।


North24Paraganas

Jun 06 2022, 15:42

শ্যামনগর বসু বিজ্ঞান মন্দিরের ভেতরে আগুন লাগিয়ে আগাছার জঙ্গল পরিষ্কারের অভিযোগ

উত্তর ২৪ পরগনা:শ্যামনগর ২৬ নম্বর রেলগেট সংলগ্ন বিশাল জায়গা নিয়ে কেন্দ্রীয় সরকার অধিকৃত বসু বিজ্ঞান মন্দির। আগে এখানে ধান, পাট, মাছ চাষ হত। ধান চাষ নিয়ে গবেষণাও করা হত। এখন বসু বিজ্ঞান মন্দির বেহাল দশায় পরিণত। ভেতরে আগাছায় পূর্ন।

অভিযোগ, ঠিকাদারেরা আগাছা পরিষ্কার করার জন্য জঙ্গলে আগুন লাগায়। সেই আগুন মুহুর্তের মধ্যে বসু বিজ্ঞান মন্দিরের ভেতরের চারিদিকে ছড়িয়ে পড়ে। আশপাশের এলাকা ধোঁয়ায় ছেয়ে যায়। দমকলের দুটি ইঞ্জিন এসে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


North24Paraganas

Jun 06 2022, 13:16

নাবালিকা ধর্ষণের অভিযোগ

উত্তর ২৪ পরগনা: বাসুদেবপুর থানার অন্তর্গত মুকুন্দপুর এলাকায় মা ও নাবালিকা মেয়ে সোনার দোকান থেকে বাড়ি ফিরছিল। হাঁটতে হাঁটতে মেয়ে একটু এগিয়ে যায় এবং মা পিছিয়ে পরেন। সেই সময় এলাকার দুজন বাসিন্দা আলম মন্ডল এবং খুরশিদ মন্ডল মদ্যপ অবস্থায় মেয়েটিকে তুলে নিয়ে যায় জঙ্গলে। এরপর তারা তাকে ধর্ষণ করে এবং তার ভিডিও রেকর্ড করে বলে অভিযোগ পরিবারের।

খবর পেয়ে পরিবারের লোক যখন মেয়েটিকে খুঁজতে বের হলে নাবালিকা মেয়েটিকে উদ্ধার করতে গেলে দু'পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। নাবালিকা মেয়েটির পরিবারের সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। আর তাতেই আহত হন বাপন মণ্ডল। যদিও এই ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে বাসুদেবপুর থানার পুলিশ। এর সঙ্গে আরও কারা কারা যুক্ত আছে তাদের খোঁজের তল্লাশি চালাচ্ছে বাসুদেবপুর থানার পুলিশ।


North24Paraganas

Jun 06 2022, 12:38

কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ঝুড়ি-কোদাল নিয়ে মিনাখাঁয় পথে নামল তৃণমূলের কর্মীরা

উত্তর ২৪ পরগনা:কেন্দ্র সরকার রাজ্য সরকারকে এম জি এন আর জি এস প্রকল্প তথা ১০০ দিনের প্রকল্পের টাকা দিচ্ছে না গত প্রায় এক বছর ধরে। কিন্তু কেন্দ্র সরকার অন্যান্য রাজ্যকে সঠিক সময় মত এমজি এনআরজিএস প্রকল্পের টাকা দিয়ে দিচ্ছে। এমনটাই দাবি করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। তাই কেন্দ্র সরকারের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ তুলে প্রতিবাদ জানাতে মিনাখাঁয় রাস্তায় নামল তৃণমূলের কর্মীরা।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে গত সোমবার মিনাখাঁ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে একটি প্রতিবাদ পদযাত্রা আয়োজন করা হয়। মাথায় ঝুড়ি কোদাল নিয়ে অভিনব কায়দায় এদিন এই প্রতিবাদ মিছিল হয়। মিনাখাঁ বিডিও অফিসের সামনে থেকে এই প্রতিবাদ মিছিল শুরু হয়। বামন পুকুর বটতলা হয়ে আবার মিনাখাঁ বিডিও অফিসের সামনে সমাপ্ত হয় এই প্রতিবাদ মিছিল।

এই প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন মিনাখাঁ বিধানসভার বিধায়িকা ঊষা রানী মন্ডল, মিনাখাঁ বিধানসভার তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান মৃত্যুঞ্জয় মন্ডল, মিনাখাঁ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি হাজী আয়ুব হোসেন গাজী, মিনাখাঁর যুব তৃণমূল নেতা শরিফুল হক চৌধুরী, মমতাজুল হক, শরিফ সেখ সহ মিনাখাঁ ব্লকের কয়েক হাজার তৃণমূলের কর্মী সমর্থকরা।


North24Paraganas

Jun 06 2022, 09:13

অবশেষে বাড়ি ফিরল জওয়ানের মৃতদেহ

উত্তর ২৪ পরগনা:রবিবার বিশেষ বিমানে মৃত ভারতীয় টেরিটোরিয়াল আর্মি জওয়ান নারায়ণ চন্দের মৃতদেহ দমদম বিমানবন্দরে আসে। সেখান থেকে আর্মি সেনা ঘাঁটিতে কফিনবন্দি মৃতদেহ আসে অশোকনগরে বাড়িতে। শেষ বিদায় জানাতে হাজারো হাজারো মানুষ এদিন ভিড় করেন সেনা জওয়ান নারায়ণচন্দ্র বাড়িতে।

রবিবার রাত এগারোটা নাগাদ সেনার বিশেষ গাড়িতে করে মৃতদেহ কল্যাণগড়ের বাড়িতে নিয়ে আসা হয়। কান্নায় ভেঙে পড়ে আত্মীয়-পরিজন থেকে গোটা গ্রাম। এ দিন রাতেই মৃত জনের বাড়িতে যান অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী, অশোকনগর-কল্যাণগড় পৌরসভার চেয়ারম্যান প্রবোধ সরকার সহ একাধিক নেতা নেতৃত্ব।

প্রসঙ্গত, শনিবার আসামের গোহাটি তে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় নারায়ণ চন্দ্রের। এরপর থেকেই অপেক্ষায় ছিল গ্রামের সকলে শেষবারের মতো দেখার জন্য।

ছবি: উৎপল রায়।


North24Paraganas

Jun 05 2022, 17:51

সল্টলেকে ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

উত্তর ২৪ পরগনা: সল্টলেকে ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব।সল্টলেকের ত্রিনাথ পল্লীর ঘটনা। বিধায়ক তথা মন্ত্রী সুজিত বসুর অনুগামীদের রাতের অন্ধকারে বেধড়ক মারধরের অভিযোগ বিধাননগরে কাউন্সিলর সব্যসাচী অনুগামীদের বিরুদ্ধে। গুরুতর আহত ৩। এক অভিযুক্তকে গ্রেফতার করে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। ঘটনার পর থেকে ফেরার ২০ জনের বেশী দুষ্কৃতী।

অভিযোগ, গতকাল রাতে হঠাৎই সল্টলেকের ত্রিনাথ পল্লীর প্রাক্তন পৌরপিতা প্রবীর সর্দার এবং এলাকার বিধায়ক তথা মন্ত্রী সুজিত বসুর অনুগামী তৃণমূল কর্মীদের বাড়িতে চড়াও হয় একদল দুষ্কৃতী। ঘরে ঢুকে সুজিত বসু অনুগামীদের বেধড়ক মারধর করে। সুজয় দাস, ঝন্টু, বিকাশ, কুখ্যাত দুষ্কৃতী পচা, আদু নামের বেশকিছু ব্যক্তি ছিল বলে অভিযোগ। মারধর করে মাথা ফাটিয়ে দেওয়া হয় বেশকয়েক জনের। আক্রান্তদের দাবি, এই দুষ্কৃতীরা প্রত্যেকেই বিধাননগর পৌরনিগমের চেয়ারম্যান সব্যসাচী দত্ত এবং এলাকার পৌরমাতা চামেলী নস্করের অনুগামী। বিধাননগর পৌরনিগমের নির্বাচনের পর বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরে এই অভিযুক্তরা। তৃণমূলে যোগদানের পরই সুজিত বসু অনুগামীদের তাদের গোষ্ঠীতে যোগ দেওয়ার জন্যে বারংবার জোর করে এই অভিযুক্তরা। তবে আক্রান্তরা গোষ্ঠী পরিবর্তনে অস্বীকার করায় রাতের অন্ধকারে তাদের উপর আক্রমণ করে সব্যসাচী দত্তের অনুগামীরা বলে আক্রান্তদের অভিযোগ। সন্ধ্যা দাসের নেতৃত্বে এই ঘটনা ঘটানো হয়েছে বলেও অভিযোগ এলাকাবাসীদের। এই ঘটনার পর থেকে আতঙ্কে ত্রিনাথ পল্লীর বাসিন্দারা।

এই ঘটনায় বিধাননগর দক্ষিণ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন আক্রান্ত সুজিত অধিকারী, সন্তু মন্ডল ও জয়ন্ত দাস। এরপরই এলাকায় মোতায়ন করা হয় বিধাননগর পুলিশের বিশাল পুলিশ বাহিনী। এই ঘটনায় ইতিমধ্যেই মূল অভিযুক্ত সুজয় দাসকে গ্রেফতার করেছে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।

তবে এই ঘটনাকে তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব বলে মানতে নারাজ এলাকার পৌরমাতা চামেলী নস্কর। তার দাবি পৌরপ্রতিনিধির কোনও গোষ্ঠী হয় না। যারা এই ধরনের কাজ করেছে তারা প্রত্যেকেই সমাজবিরোধী। পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে দ্রুত অভিযুক্তদের গ্রেফতার করা হয় বলেও জানান চামেলী নস্কর।


North24Paraganas

Jun 05 2022, 15:46

পানিহাটি শহর তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ সভা

উত্তর ২৪ পরগনা:১০০ দিনের কাজের বকেয়া টাকা প্রাপ্তি সহ কেন্দ্রীয় সরকারের বঞ্চনা ও অস্বাভাবিক দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে পূর্ব পানিহাটি শহর তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হল সোদপুর স্টেশন সংলগ্ন অঞ্চলে। আজকের এই প্রতিবাদী সভার প্রধান বক্তা ছিলেন দমদম ব্যারাকপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান নির্মল ঘোষ সহ পানিহাটি পৌরসভা অঞ্চলের তৃণমূল নেতৃত্ব ও কর্মীবৃন্দ।

উপস্থিত নেতৃত্ব কেন্দ্রীয় সরকারের একাধিক বঞ্চনার কথা তুলে ধরেন। পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদে মুখরিত হয়ে ২০২৪ এ মমতা ব্যানার্জির নেতৃত্বে কেন্দ্রের বিজেপি সরকার পতনের ডাকবেন।


North24Paraganas

Jun 05 2022, 14:51

বেলঘড়িয়ার রথ তলা মোড়ে জগন্নাথ দেবের মন্দিরের রথের মেলা বসছে এবার

উত্তর ২৪ পরগনা: শ্রী শ্রী জগন্নাথ মহাপ্রভুর মন্দির রথ তলায় বেলঘরিয়া রথতলা ফ্রেন্ডস অফ সোসাইটি এবং পরিষেবা যৌথ ভাবে সোমনাথ রায় চৌধুরীর উদ্যোগে বেলঘড়িয়ার রথ তলা মোড়ে জগন্নাথ দেবের মন্দির করা হয়। এই মন্দিরে পক্ষ থেকে এবছর মহা সমারোহে রথযাত্রা করা হবে। সে কারণেই সেই রথ যাত্রার জন্য তিনটে রথ তৈরি হচ্ছে ৩০ ফুট উচ্চতা সম্পন্ন। সেই রথের কাজ দেখতে আসলেন উড়িষ্যার পুরীর মন্দিরের প্রধান পুরোহিত দৌতপ্রতী ।উনি রথ তৈরীর জায়গা ঘুরে দেখেন মিস্ত্রিদের সাথে কথা বলেন এবং তারপরে মন্দিরে প্রবেশ করেন ।

এই যে তিনটে রথ তৈরি হচ্ছে পুরীর রথের মতোই তৈরীর সম্পূর্ণ নিয়ম মেনে তার কাজ চলছে ।আগামী পয়লা জুলাই রথযাত্রার দিন এই তিনটি রথ বেলঘড়িয়ার বিটি রোড থেকে তার যাত্রা শুরু করবে। এই রথ কে ঘিরে ইতিমধ্যেই বেলঘড়িয়া অঞ্চলে জগন্নাথদেবের ভক্তদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে।

প্রধান উদ্যোক্তা সোমনাথ রায় চৌধুরী এই বিষয়ে জানান," এই কাজ প্রায় দু'মাস ধরে হচ্ছে। রথের কাঠ উড়িষ্যার কটক থেকে, রাউলকেল্লা গন্ধমাদন জঙ্গলের থেকে অসম ধৌরা বিভিন্ন জায়গা থেকে এই কাঠ এসেছে। রথ যাত্রায় তিনটি রথ তৈরি হচ্ছে ৩০ ফুট এর ১৬ চাকার । যেখানে শ্রী শ্রী জগন্নাথ দেব বিরাজ করবেন।২৮ ফুট ১৬ চাকা বিশিষ্ট রাতে বিরাজ করবেন বলরাম এবং ২৭ ফুট ১২ চাকায় বিরাজ করবেন সুভদ্রা। এবং এই রথ যারা তৈরি করছেন তারা পুরীর রথের শিল্পী।


North24Paraganas

Jun 05 2022, 14:50

বিশ্ব পরিবেশ দিবস কে সামনে রেখে আম আদমি পার্টির প্রচার

উত্তর ২৪ পরগনা:আজ বিশ্ব পরিবেশ দিবস কে সামনে রেখে আম আদমি পার্টির পক্ষ থেকে বনগাঁ বাটার মোড় এলাকায় গাছের চারা বিতরণ করা হয়। এ বিষয়ে পার্টির এক নেতা বলেন," আমরা আম আদমি পার্টির পক্ষ থেকে বনগাঁয় প্রথম অনুষ্ঠান করলাম। যেহেতু আজ বিশ্ব পরিবেশ দিবস তাই গাছের চারা বিতরণ করলাম জেলাজুড়ে। আমরা কয়েক হাজার গাছের চারা বিতরণ করেছি।

এছাড়াও যশোর এর উপর গাছ কাটার বিষয় নিয়ে তিনি বলেন আমরা চাই পুরনো মরা গাছ গুলো কেটে ফেলা এবং জীবিত কাজগুলোকে সংরক্ষণ করা। কারণ পুরনো মরা গাছ মানুষের জীবন নিয়ে নিতে পারে। আর জীবন্ত গাছগুলি মানুষকে জীবন দেয় সেই কারণেই দুধ দিকে লক্ষ্য রেখে পরিবেশের ভারসাম্য যাতে বজায় থাকে সেই কারণেই কাজগুলোকে রক্ষণাবেক্ষণের কাজ করা হোক এটাই আমরা চাই।"