North24Paraganas

Jun 20 2022, 11:47

অগ্নিপথ যোজনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

উত্তর ২৪ পরগনা:অগ্নিপথ যোজনার প্রতিবাদ করে আজ সেনাবাহিনীতে চাকরি প্রার্থী প্রায় ৫০০ যুবক ব্যারাকপুর চিড়িয়া মোড় থেকে মিছিল করে মহকুমা শাসকের দপ্তরে স্মারকলিপি প্রদান করার কর্মসূচি নিয়েছিল। কিন্তু মিছিলের শুরুতেই পথ আটকায় পুলিশ। ৫জনের প্রতিনিধিদল মহকুমা শাসকের দপ্তরে যায় স্মারকলিপি জমা দিতে।

এই প্রসঙ্গে বিক্ষোভকারী চাকরিপ্রার্থী যুবক জানালেন," কোনভাবেই তারা অগ্নিপথ যোজনা মেনে নিতে পারবেন না। পুরনো পদ্ধতিতেই সেনাবাহিনীতে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবিতে তাদের এই আন্দোলন"।

ছবি: উৎপল দাস।


North24Paraganas

Jun 19 2022, 17:37

ব্যারাকপুর সাংগঠনিক জেলা বিজেপির ডাকে মহামিছিল

উত্তর ২৪ পরগনা:বিজেপি পরিচালিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারে ৮ বছর পূর্তি উপলক্ষ্যে সেবা সুশাসন, গরিব কল্যাণ উপলক্ষ্যে এবং তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে ব্যারাকপুর সাংগঠনিক জেলা বিজেপির ডাকে এক মহা মিছিল আয়োজিত হয় রবিবার।

এদিন বিকেলে ইছাপুর রাইফেল ফ্যাক্টরি গেটের সামনে থেকে শুরু করে ঘোষপাড়া রোড ধরে শ্যামনগর চৌরঙ্গী মোড়ে এই মহা মিছিল সংঘটিত হয়।এই মহা মিছিলের নেতৃত্বে ছিলেন নন্দীগ্রামে বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।


North24Paraganas

Jun 19 2022, 16:19

পানিহাটি পৌরসভার অন্তর্গত প্রত্যেক কাউন্সিলর কে বৃক্ষ দান

উত্তর ২৪ পরগনা:প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে ও সবুজায়নের স্বার্থে পানিহাটি পৌরসভা উদ্যোগে পৌরসভার অন্তর্গত প্রত্যেক কাউন্সিলর কে বৃক্ষ দান করা হশ। এই বৃক্ষ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানিহাটি বিধানসভার বিধায়ক তথা রাজ্যের মুখ্য সচেতক নির্মল ঘোষ, খড়দহ থানার ভারপ্রাপ্ত আধিকারিক সহ স্থানীয় নেতৃত্ব।

ঐক্যতান অনুষ্ঠানে কাঁঠাল, পেয়ারা,আম বিভিন্ন ফল ও ফুলের গাছ দেওয়া হয়।প্রায় ৪ হাজার গাছ আজ দেওয়া হল। এই বিষয়ে বিধায়ক নির্মল ঘোষ বলেন," পৌরসভার পক্ষ থেকে স্থানীয় বিভিন্ন স্কুল ক্লাব সংগঠনে এই চারাগাছ পাঠানো হবে এবং গোটা পানিহাটি অঞ্চলজুড়ে যাতে সবুজায়ন হয় যা মানুষের বেঁচে থাকার জন্য অতি প্রয়োজনীয়। পৌরসভার এই উদ্যোগ কে স্বাগত জানাই।"

ছবি: দ্বীপ ব্রক্ষ্মচারী।


North24Paraganas

Jun 19 2022, 15:44

মধ্যমগ্রাম গ্রামীণ হাসপাতালের চিকিৎসকের তৎপরতায় বাড়ি ফিরে পেলেন মানসিক ভারসাম্যহীন রোগী

উত্তর ২৪ পরগনা: গতকাল থেকে মানসিক ভারসাম্যহীন এক ভদ্রলোক ঘোরাঘুরি করছিলেন মধ্যমগ্রাম গ্রামীণ হাসপাতালের আশেপাশে ।

বিষয়টি ততটা নজরে না আসলেও আজকে ঘুমন্ত অবস্থায় ভদ্রলোক যখন হাসপাতালের চাতালে শুয়ে ছিলেন তৎক্ষণাৎ বিষয়টি খেয়াল করেন ওই হাসপাতালের চিকিৎসক ডা: পর্ণা কুন্ডু। শুরু হয় ডাক্তারি তৎপরতা। হাসপাতালে ভর্তি করা হয় ৬০ বছর বয়সী স্বপন ভৌমিক কে। শুরু হয় চিকিৎসা।খবর দেওয়া হয় মধ্যমগ্রাম থানায়।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ভদ্রলোকের বাড়ি বাগুইহাটির জেংরায়। পুলিশ খোঁজখবর চালানোর পাশাপাশি ইতিমধ্যে ডাক্তার পর্ণা কুন্ডুর তত্ত্বাবধানে চিকিৎসার পর স্বপন বাবু বেশ ভালই আছেন।

সরকারি হাসপাতালে যখন চিকিৎসকদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোতখনই চিকিৎসক সমাজের হয়ে মানবিকতার নজির গড়লেন মধ্যমগ্রাম গ্রামীণ হাসপাতালের ওঠে চিকিৎসক পর্ণা কুন্ডু।


North24Paraganas

Jun 19 2022, 12:12

আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসে গ্রেফতার অভিযুক্ত

উত্তর ২৪ পরগনা:আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসে গ্রেফতার অভিযুক্ত। উত্তর ২৪পরগনার হাবরা থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সন্ধ্যায় হাবরা ১ নম্বর রেলগেট এলাকা থেকে সুনীল প্রসাদ কে গ্রেপ্তার করে। অভিযুক্তের বাড়ি বিহারে নালন্দা জেলার সাবাজপুব গ্রামে। হাবরা শহরে আগ্নেয়াস্ত্র বিক্রি করবে বলে আসে। পুলিশ আটক করে অভিযুক্তর কাছ থেকে উদ্ধার হয় একটি আগ্নেয়াস্ত্র ও এক রাউন্ড গুলি। ধৃতকে আজ বারাসাত আদালতে পাঠানো হবে।


North24Paraganas

Jun 19 2022, 12:11

আজকের বিজেপির মিছিল নিয়ে ব্যারাকপুরের সাংসদ উবাচ

উত্তর ২৪ পরগনা:আট বছরের সুশাসন, সেবা, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জন মুখী প্রকল্প, এছাড়াও বর্তমান রাজ্য সরকারের ১১ বছরের অপশাসনের প্রতিবাদ জানিয়ে এবার পথে নামতে চলেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। আজ ব্যারাকপুর লোকসভা ইছাপুর রাইফেল ফ্যাক্টরি গেট থেকে শ্যামনগর চৌরঙ্গী পর্যন্ত মহামিছিলের আয়োজন করা হয়েছে।

যেখানে উপস্থিত থাকবেন রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। সেই বিষয় নিয়েই ব্যারাকপুর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি সন্দীপ ব্যানার্জি বলেন," আজ আমরা মহামিছিলের আয়োজন করেছি যেখানে রাজ্য সরকারের অপশাসন নিয়ে মানুষের মাঝে যাব। এমনকি আমরা সবাই তাকিয়ে আছি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তিনি কি বার্তা দিয়ে যান বিজেপি কর্মীদের উদ্দেশ্যে"।

যদিও শুভেন্দু অধিকারীর এই মহামিছিল কে কোন ভাবেই গুরুত্ব দিচ্ছেন না ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। তিনি বলেন," শুভেন্দু অধিকারী মিছিল করেছে করুন। কিন্তু ওই মিছিল থেকে যেন অগ্নিপথের বিষয়টাও তিনি তুলে ধরেন। ব্যারাকপুরে বিজেপির কিছু নেই আর যেটুকু আছে সেটুকু না আমাদের দলে চলে আসে। কোন প্রভাব পড়বে না"।


North24Paraganas

Jun 19 2022, 10:13

তৃণমূল ছাত্র পরিষদের একটি সাংগঠনিক কর্মসূচিতে সৌগত রায় যা বললেন

উত্তর ২৪ পরগনা:কিছুদিন আগেই বলিউডের বিখ্যাত সঙ্গীত শিল্পী কে কে-র মৃত্যু নিয়ে উত্তাল হয়েছিল গোটা দেশ। প্রশাসনিক অব্যবস্থার দায়ে কাঠগড়ায় উঠেছিল বাংলা। সমালোচনার ঝড় বয়েছিল গোটা কলকাতা জুড়েই। রাজনৈতিক মহলে তোপের মুখে পড়েছিল তৃণমূল ছাত্র পরিষদ ।

তারপর থেকে প্রশ্ন উঠছিল নজরুল মঞ্চে যে অনুষ্ঠানে কে কে এসেছিলেন তার জন্য ব্যয় হওয়া লক্ষ লক্ষ টাকা এল কোথা থেকে? কলেজের সাধারণ ছাত্র সংসদের পকেটে এত টাকা জোগাচ্ছেন কারা? যা নিয়ে রাজনৈতিক মহলেও তৈরি হয় বিস্তর চাপান-উতর। এবার তৃণমূল ছাত্র পরিষদের কর্মসূচিতে একই প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ সৌগত রায়। 

শনিবার বরাহনগরে ছিল তৃণমূল ছাত্র পরিষদের একটি সাংগঠনিক কর্মসূচি। সেখানেই আসেন সৌগত রায়। বলিউড শিল্পীদের বিপুল পারিশ্রমিক ছাত্র সংসদ জোগাড় করছে কেথা থেকে? এদিনের কর্মসূচিতে গিয়ে শুরুতেই এ প্রশ্ন করতে দেখা যায় সৌগত রায়কে। এদিন সাংসদকে বলতে শোনা যায়, শুনেছি কেকে’র অনুষ্ঠান করতে ৩০ থেকে ৫০ লক্ষ টাকা লেগেছে । এত টাকা কোথা থেকে এল ? টাকা তো হাওয়া থেকে আসে না! এত টাকা জোগাড় করতে সারেন্ডার করতেই হয়, প্রোমোটার বা মস্তানদের কাছে। এই বয়স থেকে আত্মসমর্পন করলে ভবিষ্যতে লড়বে কী করে ?

ছবি:উৎপল দাস।


North24Paraganas

Jun 19 2022, 10:11

এ কোনো সিনেমার দৃশ্য নয়,বাস্তব

উত্তর ২৪ পরগনা:"এ কোন সিনেমার দৃশ্য নয়" এক যুবককে টানতে টানতে প্রায় এক কিলোমিটার দূর পর্যন্ত নিয়ে গেল একটি পুলিশ স্টিকার লাগানো গাড়ি I প্রাণে বাঁচতে বনেটের উপরেই কোনোমতে কিছুক্ষণ আটকে ছিল ওই যুবক এবং পুরো ঘটনা ক্যামেরাবন্দি করে ওই যুবক।এমনি ঘটনার সাক্ষী রইলো শুক্রবার রাতে সোদপুর ট্রাফিক মোড় এলাকার মানুষ ।

খড়দহের বাসিন্দা এম.বি.এর ছাত্র রবি সিং এর অভিযোগ রাত ১০ টা নাগাদ সোদপুরে বিটি রোডের ওপর একটি রেস্তোরার বাইরে তিনি তার গাড়িটি পার্কিং করে খাবার অর্ডার দেন । এরই মধ্যে একটি পুলিস স্টিকার লাগানো গাড়ি এসে রবি সিং গাড়ির পিছনে ধাক্কা মারে । এরপর ওই যুবক ওই পুলিশ স্টিকার লাগানো গাড়িটি থামানোর চেষ্টা করলে গাড়িটি চালক না থামিয়ে আরো গতি বাড়িয়ে তার পায়ে ধাক্কা মারে চলে যাওয়ার চেষ্টা করে । এরপর ওই যুবক গাড়িটিকে থামানোর চেষ্টায় বনেটের ওপরে উঠে যায় , গাড়ি না থামিয়ে অভিযুক্ত ব্যাক্তি আরো জোরে গাড়ি চালিয়ে প্রায় ১ কিলোমিটার রাস্তা নিয়ে যায় ।

তারপর গাড়ি থামিয়ে রবি সিংকে ব্যাপক মারধর করে পালিয়ে যায় । অভিযোগকারী যুবকের দাবি তিনি যখন বনেটের ওপর বসে গাড়ি করে যাচ্ছিলেন সেই সময় রাস্তার লোক ও ট্রাফিক পুলিশের কাছে চিৎকার করে সাহায্য চেয়েছিলেন। অবশ্য পুলিশ গিয়ে ওই যুবককে সোদপুর থেকে উদ্ধার করে নিয়ে আসে । খড়দহ থানায় লিখিত অভিযোগ করা হয়েছে । সিসিটিভি খতিয়ে দেখছে খড়দহ থানার পুলিশ ।


North24Paraganas

Jun 19 2022, 10:09

কামারহাটি পৌরসভায় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজনের জন্য তৃণমূল পরিচালিত দলীয় কার্যালয়ের সূচনা

উত্তর ২৪ পরগনা:কামারহাটি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজনের জন্য তৃণমূল কংগ্রেস পরিচালিত দলীয় কার্যালয়ের সূচনা করলেন দমদম কেন্দ্রের সাংসদ সৌগত রায়। ফিতে কেটে দলীয় কার্যালয়ের সূচনা করেন তিনি। অনাড়ম্বর এই অনুষ্ঠানে এদিন সৌগত রায় ছাড়াও ছিলেন পৌরপিতা কালাম উদ্দিন আনসারী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উদ্বোধনী পর্ব শেষে সাংসদ সৌগত রায় জানালেন," সংখ্যালঘু মানুষজনের জন্য এই দলীয় কার্যালয় অনেকটাই উপকারে আসবে। পাশাপাশি তিনি অগ্নিপথ প্রসঙ্গে বলেন চাকরি প্রার্থীরা চার বছরের জন্য চাকরি করার পর ভবিষ্যৎ জীবনে অনিশ্চয়তার মধ্যে পড়ে যাবেন এই কারণেই তাদের এই আন্দোলন। এটা সরকারের ভুল সিদ্ধান্ত আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছি বিষয়টি পর্যালোচনা করে দেখার জন্য। তবে আন্দোলনের ফলে অনেক ক্ষতি হয়ে গেল।"


North24Paraganas

Jun 18 2022, 18:19

ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশন উত্তর ২৪ পরগনা জেলার দ্বিতীয় জেলা সাংগঠনিক কনভেনশন অনুষ্ঠিত হল বরানগরে

উত্তর ২৪ পরগনা:বাতিল করতে হবে কেন্দ্রীয় সরকারের দানবীয় পরিবহন আইন ।এবং ১৫বছরের বাতিল গাড়ি দায়িত্ব রাজ্য সরকারকে গ্রহণ করতে হবে । এছাড়াও পরিবহন শ্রমিকদের উপর বিভিন্ন জায়গায় পুলিশের জুলুম অবিলম্বে বন্ধ করতে হবে। পরিবহন শ্রমিকদের সামাজিক সুরক্ষা দিতে হবে এই দাবিকে সামনে রেখেই রোড ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশন উত্তর ২৪ পরগনা জেলার দ্বিতীয় জেলা সাংগঠনিক কনভেনশন অনুষ্ঠিত হল বরানগরের লক্ষণ ভট্টাচার্য সুজিত দাস নগর এবং সচিন পাল ও অসীম দত্ত মঞ্চে।

এই সম্মেলনের প্রথমে সংগঠনের পতাকা উত্তোলন করেন নেপাল দেব ভট্টাচার্য এবং এই কনভেনশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। এই সংগঠনের রাজ্য সম্পাদক নেপাল দেব ভট্টাচার্য কনভেনশন পরিচালনা করার জন্য সভাপতিমন্ডলীর গঠন করা হয় 5 জনকে নিয়ে।

নির্বাচিতরা হলেন শংকর বসু ,আহমেদ খান, শম্ভু চ্যাটার্জী, সুবীর ভট্টাচার্য ও বাপি নাগ । এদিনের কনভেনশনে উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ১৬০জন প্রতিনিধি। সম্পাদকীয় প্রতিবেদন উত্থাপন করেন জহর ঘোষাল জেলা আহবায়ক। শোক প্রস্তাব উত্থাপন করেন আহমেদ খান। শুরুতেই সঙ্গীত পরিবেশন করা হয়। এই কনভেনশনে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সিপিআইএম পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির অন্যতম সদস্য এবং সি আই টি ইউ উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সম্পাদিকা গার্গী চ্যাটার্জী ।

কনভেনশনে বিভিন্ন পরিবহনের বিভাগের পক্ষ থেকে মোট ১২জন প্রস্তাবের উপরে আলোচনা করেন। এই কনভেনশন থেকে নতুন যে কমিটি গঠন করা হয় ৩৯ জনকে নিয়ে । এবং পুনরায় নির্বাচিত হন আহবায়ক জহর ঘোষাল এবং কোষাধক্ষ্য হিসেবে পুনরায় নির্বাচিত হন শংকর বসু।