Nort24Paraganas

Jun 20 2021, 13:41

বারাসতের গভর্নমেন্ট কলেজে এক রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রী রথীন ঘোষ,বারাসতের বিধায়ক চিরঞ্জীত চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ
  


উত্তর 24 পরগনা : আজ উত্তর 24 পরগনার বারাসতের গভর্নমেন্ট কলেজে এক রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রী রথীন ঘোষ,বারাসতের বিধায়ক চিরঞ্জীত চক্রবর্তী, তৃণমূল যুব ছাত্র নেতাদেবাংশু ভট্টাচাৰ্য সহ অন্যান্য নেতৃবৃন্দ।

রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ বারাসতের গভর্নমেন্ট কলেজের  রক্তদান শিবিরে বলেন, "বিজেপি রাজ্যকে অশান্ত করার চেস্টা করছে।একদিক রাষ্ট্রপতি শাষনের হুমকি দিয়ে মমতা ব্যানার্জীকে বিব্রত করছে ও ব্যস্ত রাখতে চাইছে।

অন্যদিকে, বাংলাকে ভাগের কথা বলে বাঙ্গালী কে দূর্বল করতে চাইছে বিজেপি।" বারাসাতের বিধায়ক  চিরঞ্জীত চক্রবর্তী বলেন," বাংলার মেধার কাছে শাহ বাহিনী হেরে গেছে। দেশের বেশীর ভাগ নোবেলজয়ী বাঙ্গালী।ডাক্তার ইঞ্জিনিয়ার আমলা বাঙ্গালী।তা ওরা মানতে পারছে না।

তাই মানুষের রায়কে বুড়ো আঙুল দেখিয়ে মমতা ব্যানার্জীকে আটকাতে চাইছে ওরা।তবে মোদী ও শাহ সেই কাজে সফল হবেন না। দাবী বিধায়ক চিরঞ্জীত চক্রবর্তীর।" 

Nort24Paraganas

Jun 20 2021, 12:19

বাংলাদেশে পাচারের আগে সীমান্তে প্রচুর রুপোর গয়না উদ্ধার।
  


উত্তর 24 পরগনা : উত্তর 24 পরগনার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালি সীমান্তের ঘটনা। বাংলাদেশে পাচারের আগে প্রায় ৩৩ কেজি রুপোর গয়না উদ্ধার হয়, যার বর্তমান বাজার মূল্য প্রায় ১৪ লক্ষ টাকা। 

রবিবার ভোর রাতে এক পাচারকারী রুপোর গয়না বাংলাদেশে পাচার করার উদ্দেশ্যে তারালী সীমান্তে গেলে ১১২ নম্বর ব্যাটালিয়নের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের টহল দিচ্ছিল। সন্দেহ হয় পাচারকারীর রুপোর গয়না  ফেলে চম্পট দেয়। সেগুলো উদ্ধার করে বিএসএফ। পাচারকারী খোঁজে তল্লাশি চালাচ্ছে সীমান্তরক্ষী বাহিনী উদ্ধার হওয়ার রুপার গহনা গুলি তেতুলিয়া শুল্ক দফতর হাতে তুলে দেওয়া হয়েছে। 

Nort24Paraganas

Jun 20 2021, 11:31

বর্ষার জমা জলে পোকামাকড় ও রোগের সঙ্গে এক ঘরে সহাবস্থানে জেরবার বসিরহাটবাসী
  


উত্তর ২৪ পরগনা : একদিকে করোনার অতিমারীতে যখন বিপর্যস্ত গোটা রাজ‍্য তথা দেশ, তখন গোদের উপর বিষফোঁড়ার মতো বর্ষার অতিবৃষ্টি। মানুষের দৈনিক জীবনযাত্রা হয়ে উঠেছে বিভিষীকাময়। 

উত্তর 24 পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট পৌরসভার ২, ৮, ৯ ও ১৯ সহ একাধিক ওয়ার্ডে গত কয়েকদিনের বৃষ্টিতে পৌর নাগরিকদের ঘর বাড়িতে ঢুকেছে জল। যার ফলে জলের মধ‍্যে ঘুরে বেড়াচ্ছে সাপ, ব‍্যাঙ ও জলজ পোকামাকড়।আর তার সঙ্গেই সহাবস্থানে করে থাকতে হচ্ছে এলাকার মানুষকে। 

সেই সঙ্গে জলে থাকতে থাকতে হাত ও পায়ে বিভিন্ন ধরনের চর্মরোগ ও নানা পেটের সমস্যায় ভুগতে হচ্ছে বসিরহাটবাসীকে। পাশাপাশি জমা জলে বাড়ছে মশার উপদ্রব। ফলে ডেঙ্গু, ম‍্যালেরিয়ার মতো মশাবাহিত রোগ নিয়েও আতঙ্ক বাড়ছে বসিরহাটবাসীর মনে। 

নিকাশি অব‍্যবস্থার কারণে জমা জল বের হবার কোন ব্যবস্থা নেই বলে  অল্পবৃষ্টিতেও বাড়ির উঠানে জমে যাচ্ছে জল। এলাকাবাসীরা কখনও কখনও জাল ও ছিপ নিয়ে বেরিয়ে পড়ছে মাছ ধরছে আবার পুকুর ছাপিয়ে নর্দমার জলের সাথে পুকুরের জল মিশে পুকুরের জল দূষিত হয়ে পড়ছে। 

পুকুর থেকে মাছ বেরিয়ে যাওয়ায় ক্ষতি হচ্ছে পুকুর মালিক তথা মাছ চাষিদের। বাড়ির উঠোনের জমা জলে মাছ মরে বাড়িতেও দূষণ ছড়াচ্ছে। সব মিলিয়ে বসিরহাট পৌর নাগরিকরা এই অবস্থা থেকে মুক্তির জন‍্য প্রশাসনের কাছে করজোড়ে দাবি করেছেন। 

Nort24Paraganas

Jun 20 2021, 09:34

প্রায় 300 জন বিজেপি কর্মী ও সমর্থক শঙ্কর দত্তের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন
  


উত্তর 24 পরগনা: বিজেপি ছেড়ে প্রায় 300 জন বিজেপি কর্মী ও সমর্থক উত্তর 24 পরগনার গোবরডাঙ্গায় তৃণমূল নেতা তথা গোবরডাঙা পৌরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য  শঙ্কর দত্তের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।

তৃণমূলের দাবি বিজেপির নোংরা রাজনীতি এবং বিজেপিতে থেকে কোন কিছু করতে না পেরে হতাশ হয়ে কর্মীরা তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। এদিন  গোবরডাঙ্গার স্থানীয় বিজেপি নেতা তপন সিনহা,যুবনেত্রী শর্মিষ্ঠা বালা রায় সহ একাধিক জেলা নেতৃত্ব তৃনমূলে যোগদান করেন। 

Nort24Paraganas

Jun 19 2021, 18:44

বিজেপিতে বড় ভাঙ্গন, মিনাখাঁয় তিন পঞ্চায়েত সদস্য ও পঞ্চায়েত সমিতির সদস্য সহ ৫০০,জন তৃণমূলে যোগদান।
  



উত্তর 24 পরগনা: উত্তর 24 পরগনার বসিরহাট মহকুমার মিনাখাঁ বিধানসভার বাছড়া মোহনপুর গ্রাম পঞ্চায়েতের বিজেপির ৩ সদস্য নিতাই মন্ডল, ইন্দুমতী দাস, ভোলানাথ পাত্র, মিনাখাঁ পঞ্চায়েত সমিতির ১ সদস্য দীপক পত্র সহ পাঁচ শতাধিক নেতাকর্মী ও সমর্থক তৃণমূলে যোগদান করলেন। 

শনিবার বিকেলে সোনাপুকুর শংকরপুর গ্রাম পঞ্চায়েতের গ্রাম ব্রাহ্মণ চকে অনুষ্ঠানের মধ্য দিয়ে যোগদান কর্মসূচি হয়। উপস্থিত ছিলেন মিনাখাঁর বিধায়ক ঊষা রানী মন্ডল, ব্লক সভাপতি মৃত্যুঞ্জয় মন্ডল, তৃণমূল নেতা তপন রায়, যুব সভাপতি তুহিন ভুঁইয়া, বাছড়া মোহনপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান নিরুপমা মিস্ত্রি দাস তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন। 

                    

বিজেপি থেকে আসা নেতা-কর্মী-সমর্থকরা বলেন, যেভাবে করোনা মহামারী ইয়াসের মতো প্রাকৃতিক বিপর্যয় রাজ্য সরকার মানুষের পাশে দাঁড়িয়েছেন। এমনকি জন্ম থেকে মৃত্যু পর্যন্ত যে প্রকল্প মানুষের দুয়ারে পৌঁছে দিয়েছেন, উন্নয়নের শরিক হতে জাতপাত  ধর্মীয় ভেদাভেদ ভুলে আমরা তৃণমূলে যোগদান করলাম। যাতে সব সময় মানুষের পাশে থাকতে পারি। উন্নয়নের শরিক হতে পারি। 

তাই আজ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আদর্শ সততা মানুষের পাশে দাঁড়ানো। যেকোন রকম পরিস্থিতির মধ্য দিয়ে তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আজ আমরা দল ত্যাগ করে তৃণমূলে যোগদান করলাম। এটা বাংলার সংস্কৃতি, সব ধর্মের মানুষ বসবাস করে সবার ঊর্ধ্বে মানুষের পাশে থাকতে হবে মানুষের কাজ করতে হবে। 

Nort24Paraganas

Jun 19 2021, 17:36

ভোট পরবর্তীতে বারাসাতে বাড়ি ছাড়া বিজেপি কর্মীদের পুলিশের উদ্যোগে ঘরে ফেরানো হল।
  


উত্তর 24 পরগনা: উত্তর 24 পরগনার বারাসাতের 34 নম্বর ওয়ার্ড সহ বিভিন্ন এলাকার প্রায় প্রায়  ৭থেকে ৮ জন বিজেপি কর্মী ও সমর্থক দীর্ঘদিন ধরে ঘর ছাড়া ছিল। অবশেষে পুলিশ এবং  বিজেপি নেতৃত্বের উপস্থিতে ঘরছাড়া বিজেপি কর্মী সমর্থকদের বাড়ি ফেরানো হল। 

অভিযোগ তৃণমূলের  আশ্রিত দুষ্কৃতীরা ফল ঘোষণার পরেই দু তারিখ রাতে তাদের বাড়িতে ঢুকে কারো বাবা,কারো মা কে মারধর করে এবং ঘরে বসে যা ছিল ভাঙচুর করে। পাশাপাশি প্রাণনাশের হুমকি দেয় । 

তারপরে তারা ভয় পেয়ে এলাকা ছাড়া হয়ে যায়।হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আজ শনিবার বারাসাত থানার পুলিশ সাথে করে নিয়ে তাদেরকে বাড়ি পৌঁছে দেয়। 

Nort24Paraganas

Jun 19 2021, 17:08

হাবরার কলতানে হাবরা শহর মহিলা তৃণমূল কংগ্রেস পরিচালিত রক্তদান শিবির অনুষ্ঠিত হল।
  


উত্তর 24 পরগনা : শনিবার উত্তর 24 পরগনার হাবরার কলতানে হাবরা শহর মহিলা তৃণমূল কংগ্রেস পরিচালিত রক্তদান শিবির অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন রাজ্যের বনদপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক , বারাসাতের সাংসদ ডাঃ কাকলি ঘোষ দস্তিদার সহ তৃণমূল নেতৃত্ব।

                    

সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাবরার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী ও উত্তর ২৪ পরগনা জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন,"ভোট পরবর্তীতে বিজেপির কাছ থেকে সব থেকে বেশী আক্রান্ত হয়েছে আমাদের দলের ছেলেমেয়েরা। আর বিজেপি দাবী করছে ভোট পরবর্তীতে হিংসা ছড়াচ্ছে তৃণমূল। 

বিজেপি দলটা এখন মিথ্যাবাদী দলে পরিণত হয়েছে। মিথ্যার আশ্রয় নিচ্ছে ওরা। রাজ্যপালকে বর্তমানে যে ভূমিকায় দেখা যাচ্ছে সেটা ঠিক না। উনি তো বিজেপির এখনও রাজ্য সভাপতি হয়ে পারেন নি। অসত্য ও মিথ্যা কথার পাশাপাশি মিথ্যা অভিযোগ করে যাচ্ছেন প্রতিনিয়ত।" 

Nort24Paraganas

Jun 19 2021, 16:22

বিগত 30 বছর ধরে জল যন্ত্রনায় ভুগছেন বারাসাতে 32 নম্বর ওয়ার্ডের বাসিন্দারা।
  



উত্তর 24 পরগনা: বিগত 30 বছর ধরে জল যন্ত্রনায় ভুগছেন উত্তর 24 পরগনার  বারাসাতে 32 নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। কোথাও বা হাঁটুজল, কোথাও বা কোমর পর্যন্ত জল। এমত অবস্থায় চলাচল করতে হয় তাদের। বিগত 30 বছর ধরে পৌর প্রতিনিধি কে বার বার বলেও কোন সুরাহা হয়নি এই জল যন্ত্রণার। 

ভোট আসে, ভোট যায় কিন্তু থেকে যায় শুধু এই প্রতিশ্রুতি ।এমত অবস্থায় প্রত্যেকের ঘরে প্রায় হাটু সমান জল তেমনি চিত্র ধরা পড়ল ক্যামেরায়। পানীয় জলের টিউবওয়েল থাকলেও, সেগুলো ব্যবহার করা যায়না কার্যত তালা বন্ধ করেই রেখে দিতে হয় এলাকাবাসী কেই। 

কয়েকজন বাসিন্দা অভিযোগ নিকাশি ব্যবস্থা হওয়ার পর থেকেই তাদের জল ডুকছে ঘরে। একদিকে করোনা, অন্যদিকে বৃষ্টির জমা জল প্রত্যেকবারই ডেঙ্গুর উপদ্রব বাড়ে এই এলাকায়। 

Nort24Paraganas

Jun 19 2021, 16:20

ডানলপ সাব ট্রাফিক গার্ডের অফিসের সামনে গাছ লাগিয়ে সবুজের অভিযান বনজ উৎসব পালন করা হলো
  



উত্তর 24 পরগনা: উত্তর 24 পরগনার ডানলপ সাব ট্রাফিক গার্ডের  উদ্যোগে সবুজের অভিযান বনজ উৎসব পালন করা হলো পি ডব্লিউ ডি. রোডের আলমবাজার ডানলপ সাব ট্রাফিক গার্ডের অফিসের সামনে গাছ লাগিয়ে। বনজ উৎসবের সূচনা করলেন ডিসি ট্রাফিক সন্দীপ কারার এবং উপস্থিত ছিলেন এসিপি ট্রাফিক প্রিয়ব্রত বকশি এবং বরানগর থানার আইসি দেবাশীষ পাহাড়ি। 

প্রত্যেক বছরের মতো এ বছরও ডানলপ ট্রাফিক গার্ডের  উদ্যোগে বনজ উৎসব পালন করা হয় এবং সম্পূর্ণ অনুষ্ঠানটি পরিচালনা করেন ওসি ট্রাফিক ডানলপ রামপ্রসাদ মন্ডলের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি টি পালন করা হয়।
 
ডিসি ট্রাফিক সন্দীপ কারার জানান," এই আবহাওয়া গাছ লাগানোর পক্ষে অতি সুন্দর পরিবেশ। বৃষ্টিতে গাছ বড় হয়ে উঠতে সাহায্য করবে এবং পি ডব্লিউ ডি রোড যে জায়গা আছে সেখানে আরও গাছ লাগানো হবে পরিবেশ রক্ষার জন্য। আজকের দিনে এই গাছ লাগানো এবং গাছকে রক্ষা করা খুব প্রয়োজন। 

                    

ওসি ট্রাফিক রামপ্রসাদ মন্ডল জানান," রাজ্য সরকারের সহযোগিতা আমাদের ব্যারাকপুর পুলিশ কমিশনারের উৎসাহ এবং সহযোগিতা পরিবেশ রক্ষার জন্য যেভাবে দূষণ বাড়ছে সেই পরিবেশের ভারসাম্য রক্ষা করতে এই গাছ লাগানো কর্মসূচি নেওয়া হয়েছে। এবং আজ তার সূচনা করা হল। আমরা পি ডব্লিউ ডি রাস্তার পাশে হাইওয়ের ধারে গাছ লাগাব।" 

Nort24Paraganas

Jun 19 2021, 16:17

ছাত্রছাত্রীদের মনোবল বাড়াতে উত্তর 24 পরগনার নাটাগর ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন ক্লাবের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়
  


উত্তর ২৪ পরগনা:করোনার জন্য সরকারি তরফ থেকে চলছে রাজ্য জুড়ে বিধিনিষেধ। সেই খানে দাঁড়িয়ে বন্ধ স্কুল ও কলেজ । আর তার মধ্যেই বন্ধ হয়ে  গেল চলতি বছরের মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা। যার জেড়ে মনোবল ভেঙে যাচ্ছে ছাত্র-ছাত্রীদের। কারণ জীবনে মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা প্রত্যেকেরই একটা আশা থাকে ভালো নাম্বার করার পরীক্ষায় ভবিষ্যতের পথে চলতে সাহায্য করে। 

ছাত্রছাত্রীদের সেখানে দাঁড়িয়ে পরীক্ষার না হওয়ার কারণে কোথাও যেন একটা মনোবল হারিয়েছেন এইসব ছাত্রছাত্রীরা ।
তাই তাদের মনোবল বাড়াতে উত্তর 24 পরগনার নাটাগর ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন ক্লাবের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে ওই এলাকার বেশ কিছু মাধ্যমিক উচ্চমাধ্যমিক ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন করা হয় এবং তাদের পাশে থাকার আশ্বাস দিয়ে তাদের মনোবল বাড়ানোর চেষ্টা করা হয়। 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘোলা থানার আইসি বিশ্ববন্ধু চট্টরাজ, পৌর কো-অর্ডিনেটর সুভাষ চক্রবর্তী, ক্লাব সম্পাদক সুজিত দে। এছাড়াও আরো অন্যান্য বিশিষ্টজনেরা ।

এই অনুষ্ঠানের মধ্য দিয়ে করোনা সচেতনতা বিধি মেনে প্রায় 50 জন এলাকার ছাত্র-ছাত্রীদের খাতা বই পেন দিয়ে সংবর্ধনা জানানো এবং উৎসাহিত করা হয়।