Nort24Paraganas

Jun 10 2021, 13:38

সন্দেশখালি এলাকায় নিম্নচাপ ও ভরা কোটালের সতর্কবার্তা।নদী ও স্থল পথে মাইকিং প্রচার প্রশাসনের।


উত্তর 24 পরগনা : উত্তর 24 পরগনার বসিরহাট মহকুমার সুন্দরবনের সন্দেশখালি হিঙ্গলগঞ্জে মাইকিং প্রচার শুরু করল প্রশাসন। একদিকে রায়মঙ্গল অন্যদিকে গৌড়েশ্বর নদীতে মাইকিং প্রচার প্রশাসনের পাশাপাশি কালিতলা ও খুলনা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে মাইকিং প্রচার শুরু করেছে। 

ভান্ডার খালি, খুলনা, কানমারী, কালিতলা সাহেব খালি,যোগেশ গঞ্জ পাশাপাশি একদিকে নদীপথে অন্যদিকে স্থলপথেএলাকায় সতর্কতা হচ্ছে প্রশাসন। ১১ জুন শুক্রবার ভরা কটাল। 

তার আগেই প্রশাসন সতর্কবার্তা দিচ্ছেন সুন্দরবন লাগোয়া ব্লক গুলোতে পাশাপাশি নদীবক্ষে সমস্ত মৎস্যজীবীদের যাওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Nort24Paraganas

Jun 09 2021, 18:38

হাসপাতালের শিশু বিভাগ বন্ধ থাকায় বিপাকে রোগীরা।

উত্তর 24 পরগনা :উত্তর 24 পরগনা জেলার হাবরা স্টেট জেনারেল হাসপাতালের শিশু বিভাগ বন্ধ থাকায় বিপাকে রোগীর পরিবার। হাবরা স্টেট জেনারেল হাসপাতালে কোভিড হাসপাতাল হওয়ার কারণে হাসপাতালে শিশু বিভাগ বন্ধ রয়েছে এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

হাসপাতালের বহির্বিভাগ ও এমার্জেন্সি বিভাগ চালু থাকলেও শিশু বিভাগ বন্ধ থাকায় বিপাকে রোগীরা আত্মীয়-পরিজনরা। হাবরা শহরের বিস্তীর্ণ এলাকায় হাবরা হাসপাতালে ওপর নির্ভরশীল। পাশাপাশি, অশোকনগর হাসপাতাল হাসপাতাল কোভিড হাসপাতালে পরিণত হওয়ায় সেখানকার মানুষ হাবরা হাসপাতালে ওপর নির্ভরশীল। 

এছাড়াও নদিয়া, গাইঘাটা, দেগঙ্গা বাদুড়িয়া একাংশের মানুষ হাবরা হাসপাতালে পরি দীর্ঘদিন নির্ভরশীল। কিন্তু হাবরা হাসপাতালে কোভিড হাসপাতাল হবার পর থেকে বন্ধ হাসপাতালে শিশু বিভাগ।সমস্যায় পড়ছেন রোগীর আত্মীয় পরিজনরা।

Nort24Paraganas

Jun 09 2021, 18:30

পানিহাটিতে ঘরছাড়াদের বাড়ি ফেরাতে বিজেপির উদ্যেগ।

উত্তর 24 পরগনা : আজ উত্তর 24 পরগনার পানিহাটিতে আসেন বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু। বিধানসভা ভোট-পরবর্তী হিংসায় বাড়িছাড়া অনেক বিজেপি কর্মী সমর্থক। তাদের কিভাবে বাড়িতে ফিরিয়ে আনা যায় তা নিয়ে সাংগঠনিক ভাবে পানিহাটি ও খড়দহের লোকাল নেতৃত্ব সঙ্গে আলোচনা করেন।

 সায়ন্তন বসু জানান,"বিজেপির কর্মী অটো চালায় বলে তাকে অটো চালানো বন্ধ করে দিয়েছে। হাতে পিস্তল ধরিয়ে দিয়ে তাকে দুষ্কৃতী বানিয়ে দিয়েছে। এফআইআর করতে এসে পুলিশ চাপ দিচ্ছে এফ আই আর তুলে নেওয়ার জন্য। ল অ্যান্ড অর্ডার বলে কিছু নেই। রাষ্ট্রপতি শাসন জারি হতেই পারে। তাছাড়া অনেক অপশন আছে যেগুলো জারি করা যেতে পারে। 

আমাদের কাজ হচ্ছে ঘটনাগুলো খতিয়ে দেখে রেকর্ড করা এবং সরকারকে জানানো। সুরাহা করার চেষ্টা করছি। আমি যে বাড়িতে এখন এসেছি আমি চলে যাওয়ার পরে হয়তো এখানে আক্রমণ হবে"।

Nort24Paraganas

Jun 09 2021, 18:22

কামারহাটির উন্নয়ন নিয়ে আলোচনা পৌরসভায়।

উত্তর 24 পরগনা : গত সোমবার 7 জুন উত্তর 24 পরগনার কামারহাটি পৌরসভা তে দমদমের সাংসদ সৌগত রায়, বরানগর বিধানসভার বিধায়ক তাপস রায়, কামারহাটি  বিধানসভার বিধায়ক মদন মিত্র এবং কামারহাটি পৌরসভার পৌর প্রশাসক গোপাল সাহা সহ ৩৫ টি কাউন্সিলর নিয়ে কামারহাটি পৌরসভার অন্তর্গত ৩৫ টি ওয়ার্ডের উন্নয়ন নিয়ে আলোচনা হয়। জল নিকাশি পানীয় জল রাস্তা ইত্যাদি। 

তারপরে আজ দুপুরে কামারহাটি পৌরসভা বোর্ডরুমে কামারহাটি পৌরসভার পৌর প্রধান পরিষদ সদস্যদের কে নিয়ে পৌর নগর উন্নয়ন দপ্তরের মন্ত্রীর উপস্থিতিতে দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ অধ্যাপক সৌগত রায় ,বরানগর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তাপস রায় ,কামারহাটি বিধানসভা কেন্দ্রের বিধায়ক মদন মিত্র এবং কামারহাটি পৌরসভার পৌর প্রশাসক গোপাল সাহা সহ পৌর প্রশাসক মন্ডলীর সদস্য এবং পৌর নগর উন্নয়ন দপ্তরের আধিকারিকদের নিয়ে উচ্চ পর্যায়ের সভা অনুষ্ঠিত হয় ।

নগর উন্নয়ন দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন" উন্নয়নের বিষয়ে কথা হয় পরিকল্পনা করা হয়। জল নিকাশি এবং পানীয় জলের ব্যবস্থা প্রথম প্রধান বিষয় এবিষয়টি প্রথম দেখা হবে। এবং এর সমস্যা আগে মিটাতে হবে তা নিয়ে পরিকল্পনা করা হয়েছে, অফিসাররা সবাই ছিলেন তাদের উপস্থিতিতেই এই আলোচনা হয়েছে।

Nort24Paraganas

Jun 09 2021, 18:20

বজ্রপাতে মৃত্যুর ঘটনায় ব্যারাকপুরে চেক প্রদান রাজ্য সরকারের।

উত্তর ২৪ পরগনা : গত 7ই জুন সোমবার রাজ্যজুড়ে যে বজ্রপাত হয়েছিল তাতে বহু লোকের প্রাণঘাতী হয়েছে। উত্তর 24 পরগনার বারাকপুরের চক কাঠালিয়া উপেন দাস মাঠে গরু চড়াতে গিয়ে বজ্রাঘাতে মৃত্যু হয়। আজ সেই পরিবারের সাথে দেখা করতে আসেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক , ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী,ন'পাড়ার বিধায়ক মঞ্জু বসু। 

পরিবারের হাতে রাজ্য সরকারের পক্ষ থেকে দু লক্ষ টাকার চেক ও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দু লক্ষ টাকা নগদ এবং ওপেন বাবুর ছেলের একটি চাকরির ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেন জ্যোতিপ্রিয় মল্লিক।

Nort24Paraganas

Jun 09 2021, 14:55

ইস্টবেঙ্গল ফ্যান ক্লাবের সদস‍্যদের এক অভিনব উদ্যোগ।


উত্তর ২৪ পরগনা : ইস্টবেঙ্গল ক্লাবের শতবর্ষ উপলক্ষ্যে করোনার কড়া বিধিনিষেধের ফলে কর্মহীন মানুষের হাতে এক বেলার খাবার তুলে দিল উত্তর 24 পরগনার পানিহাটি ইস্টবেঙ্গল ফ্যান ক্লাবের সদস‍্যরা। আজ দুপুরে বিবিবাগান মোড়ে কর্মহীন পথচলতি সমস্ত মানুষের হাতে গরম রুটি, তরকারি, মিষ্টি ,চাটনি এবং বিস্কুটের প্যাকেট তুলে দেওয়া হয়।
  
পানিহাটি ইস্টবেঙ্গল ফ্যান ক্লাবের পক্ষে রানা মুখার্জী জানান," ইস্টবেঙ্গল ক্লাব আজ দেখতে দেখতে 100 বছর পার করল। ইস্টবেঙ্গল ক্লাব শুধু খেলার মধ্যে সীমাবদ্ধ থাকে না, সামাজিক দায়বদ্ধতা ও তারা পালন করে এটা তারই অঙ্গ।"

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানিহাটির বিধায়ক এবং বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ ও এলাকার কো-অর্ডিনেটর প্রাক্তন কাউন্সিলর জয়ন্ত দাস।

Nort24Paraganas

Jun 09 2021, 14:51

ভাটপাড়ায় মৃত বিজেপি কর্মীর পাশে দাঁড়াতে বাড়িতে গেলেন বিজেপির এক প্রতিনিধি দল।

উত্তর 24 পরগনা : উত্তর 24 পরগনার ভাটপাড়ায় বোমার আঘাতে মৃত বিজেপি কর্মী জে পি যাদবের পরিবারের পাশে দাঁড়াতে তার বাড়িতে গেলেন বিজেপির এক প্রতিনিধিদল।

এই প্রতিনিধি দলে ছিলেন রাজ্য বিজেপির সম্পাদিকা ফাল্গুনী পাত্র, ব্যারাকপুর সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি রবীন্দ্রনাথ ভট্টাচার্য, ভাটপাড়া বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক পবন সিং সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব।

তারা ঐ পরিবারের সঙ্গে কথা বলেন। তার পাশাপাশি কিছু আর্থিক সহায়তা করা হয় বিজেপির পক্ষ থেকে।

Nort24Paraganas

Jun 09 2021, 14:49

৮০ ঊর্ধ্বে দুয়ারে ভ্যাকসিন দেওয়া শুরু করল গোবরডাঙা পৌরসভা।

উত্তর ২৪ পরগনা : দুয়ারে গিয়ে উত্তর ২৪ পরগনা গোবরডাঙ্গা পৌরসভার উদ্যোগে ৮০ ঊর্ধ্ব বয়স্কদের টিকাকরণের ব্যবস্থা শুরু হল। গোবরডাঙ্গা পৌরাঞ্চলে মোট ৩০০ জনের মতো ৮০ ঊর্ধ্ব বয়স্ক দের লিস্ট তৈরি করা হয় প্রথমে। আজ থেকে প্রতিদিন ৭০ থেকে ৮০ জন করে এই ভ্যাক্সিনেশন প্রক্রিয়া জারি থাকবে পৌরসভার উদ্যোগে। 

আজ পৌরসভার প্রাক্তন পৌর পিতা অতুল চন্দ্র দাস ,প্রাক্তন স্টেশন মাস্টার রবীন্দ্রনাথ রায় কে দিয়ে  ভ্যাকসিন দিয়ে শুভ সূচনা করা হয়।

Nort24Paraganas

Jun 09 2021, 13:56

বজ্রাঘাতে মৃতের পরিবারের পাশে দুই মন্ত্রী।


উত্তর ২৪ পরগনা : রাজ্যে নতুন আতঙ্ক বজ্রাঘাতে মৃত্যু।বজ্রাঘাতে মৃত্যু যেভাবে বাড়ছে চিন্তায় তাতে চিন্তায় প্রশাসন। ইতিমধ্যে রাজ্যে বাজ পড়ে মৃত্যু হয়েছে ৩৩ জনের। নড়েচড়ে বসেছে প্রশাসন।

গত কয়েকদিনে উত্তর 24 পরগনার স্বরূপনগরে ৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য,বসিরহাট ২ নম্বর ব্লকে মাটিয়া থানার চৈতা গ্রাম পঞ্চায়েতের সাদিক নগর গ্রামে বছর পঞ্চাশের রিয়াজ উদ্দিন মন্ডল মৃত্যু হয় গত রবিবার ৬ জুন বিকেল বেলায় বাড়ির বারান্দায় বসে মাছের জাল বুনছিলেন তিনি। সেই সময় হঠাৎ বজ্রাঘাতে ওই ব্যক্তির মৃত্যু হয়। দুঃস্থ পরিবারের একমাত্র রোজগারের সম্বল ছিল রিয়াজউদ্দিন। তার মৃত্যুতে গোটা পরিবার অসহায় হয়ে যায় পাশে দাঁড়িয়েছে রাজ্য সরকার। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আজ বুধবার রাজ্যের বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, বসিরহাট উত্তর বিধানসভার চেয়ারম্যান এটিএম আব্দুল্লাহ রনিকে সঙ্গে স্থানীয় নেতারা মৃতের পরিবারের পাশে দাঁড়ালেন। 

পরিবারের হাতে দু লক্ষ টাকার চেক ও নগদ অর্থ তুলে দেন ।পাশাপাশি, ছেলেমেয়েদের পড়ার সম্পূর্ণ খরচ রাজ্য সরকার দেব বলে আশ্বাস দেন। 

তবে ক্ষতিপূরণের ব্যবস্থা করলেও নেতারা যেভাবে বজ্রাঘাতে মৃত্যু হচ্ছে তাদের দুশ্চিন্তা রাখছে রাজ্য সরকারকে বলে জানান। 

ইতিমধ্যে কলকাতা পৌরসভা  তরফ থেকে বজ্রপাত নিয়ন্ত্রণ মেশিন বসানো হয়েছে বিভিন্ন জায়গায়।  এ্যপর ধাপে ধাপে রাজ্যের সমস্ত জায়গায় বসানো হবে। এছাড়াও মানুষকে সতর্ক ও সচেতন ও তার বার্তা দেন। মন্ত্রীরা জানান বজ্রপাত শুরু হলে নিরাপদ স্থানে চলে যাবেন গাছ তলায় থাকবেন না ।জল থেকে দূরে থাকুন কোন পাকা বাড়ি  নিচে থাকবেন।

Nort24Paraganas

Jun 09 2021, 11:07

সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকের ত্রাণ শিবির থেকে বাড়ি ফিরল দুর্গতরা, সামনে ভরা কোটালের ভয়ে রাতের ঘুম কেড়েছে দুর্গতদের।


উত্তর 24 পরগনা : উত্তর 24 পরগনার অন্তর্ভুক্ত সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লকে বাঁশতলী, রাউতপাড়া, বসুপাড়া,  ভান্ডার খালি একাধিক এলাকায় ত্রাণ শিবির থেকে কয়েকশ মানুষ বাড়ি ফিরল। কিন্তু সামনে ভরা কোটাল নতুন করে রাতের ঘুম কেড়েছে  দুর্গতদের। একদিকে বাড়ি ফিরে যেমন ঘরের মধ্যে নোনা জল শুকিয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে ,অন্যদিকে শৌচালয় ভেসে রয়েছে।বাস করা অযোগ্য হয়ে পড়ছে  নিজের ভিটেমাটিতে।

 ফিরে স্বস্তির নিঃশ্বাস ফেলছে দুর্গতরা কিন্তু থাকতে পারছেনা। পোকামাকড়ের উৎপাত, পাশাপাশি ১১ ই জুন ভরা কোটাল ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলা প্রশাসনকে সতর্ক  করেছেন। সমুদ্র‌ ও নদী উপকূলবর্তী মানুষকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। আবার নতুন আতঙ্কের দিন গুনছে সুন্দরবনবাসী ‌।

সব মিলিয়ে মরার উপর খাড়ার ঘা দেখছে দুর্গতরা । পানীয় জলের অভাব শৌচালয় করতে অসুবিধায় পড়েছে।  তাই দিশেহারা দুর্গতরা। কি হয়, কি হয়, আবার হয়তো আবার ত্রাণশিবিরে কিংবা বাঁধের উপর হয়তো উঁচু জায়গায় চলে যেতে হবে।

সময় যত এগোচ্ছে নিম্নচাপ ততই ঘনীভূত হচ্ছে। উপরে আকাশের বৃষ্টি নিচে নদীর নোনাজল দুই যাঁতাকলে, দুর্গতরা সামনে ভরা কোটাল নতুন করে আতঙ্কের সিঁদুরে মেঘ দেখে সুন্দরবনবাসী।